• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব ইস্যুতে মালয়েশিয়া রাষ্ট্রদূতের কাছে সমন বিদেশ মন্ত্রকের

  • |

নাগরিকত্ব ইস্যুতে মালয়েশিয়া প্রধান মাহাথির মোহাম্মদের বক্তব্যের পর এবার এই প্রসঙ্গে মালয়েশিয়ার রাষ্ট্রদূতকে ডেকে পাঠালো বিদেশ মন্ত্রক। সম্প্রতি কুয়ালা লুমপুর শীর্ষ সম্মেলনে মালয়েশিয়ার প্রধান ভারতের নয়া নাগরিকত্ব আইন সম্পর্কে বলেন, আমি খুবই দুঃখের সাথে বলতে বাধ্য হচ্ছি যে, ভারত একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হিসেবে পরিচিত হলেও সেখানে মুসলমান হওয়ার কারণে কিছু মানুষকে তাদের নাগরিকত্ব থেকে বঞ্চিত করা হচ্ছে"।

জারি নাগরিকত্ব তরজা, মালয়েশিয়া রাষ্ট্রদূতকে ডেকে পাঠালো বিদেশ মন্ত্রক

এরপরই মাহাথির মোহাম্মদের কড়া ভাষায় সমালোচনা করতে দেখা যায় ভারতীয় বিদেশ মন্ত্রককে। তাঁর বক্তব্যকে 'অযৌক্তিক’ এবং 'ভুল’ বলে কটাক্ষ করে তাকে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানো থেকে বিরত থাকতে পরামর্শ দেয় বিদেশ মন্ত্রক। এরপরই মালয়েশিয়ার রাষ্ট্রদূতের কাছে প্রেস বিজ্ঞপ্তি জারি করে এই প্রসঙ্গে সমন পাঠাতে দেখা যায় ভারতীয় বিদেশ মন্ত্রককে।

একইসাথে মালয়েশিয়াকে দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে দীর্ঘমেয়াদী ও কৌশলগত দৃষ্টিভঙ্গি নিতেও পরামর্শ দেওয় হয় ভারতের তরফে। ভারতের পক্ষ থেকে এই ঘটনার পর একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, “ এই জাতীয় মন্তব্য দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ককে তীব্র ভাবে প্রভাবিত করে। একই সাথে এর মাধ্যমে ভুল এবং অত্যন্ত সংবেদনশীল তথ্য পরিবেশন করা হচ্ছে। এগুলি কখনও সুস্থ কূটনৈতিক অনুশীলনের অংশ হতে পারে না। এর মাধ্যমে সরাসরি কোনও দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা হচ্ছে।”

English summary
Foreign Ministry summons Malaysian ambassador
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X