India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কোমর জলে ডুবে গোটা শহর, ভাসছে গাড়ি! জারি হল সাইক্লোনের সতর্কতা

Google Oneindia Bengali News

রাস্তা দেখে বোঝার উপায় নেই স্থল নাকি নদী! চারপাশে হাটু জল। গাড়িগুলি প্রায় ডুবে যাচ্ছে। কলকাতা কিংবা মুম্বই নয়! এই ছবিই দেখাতে যাচ্ছে ফ্লোরিডার মিয়ামিতে। মিয়ামির রাস্তাঘাটের এমন ছবি উঠে আসছে সোস্যাল মিডিয়াতে।

এলাকার বহু বাসিন্দা গোটা পরিস্থিতির ছবি শেয়ার করছেন ফেসবুক কিংবা টুইটারে। প্রবল বন্যাতে এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানা গিয়েছে। কার্যত ভেসে গিয়েছে গোটা শহর! ভয়ঙ্কর সেই অবস্থার একের পর এক ছবি সোশ্যাল মিডিয়াতে একেবারে চোখের পলকে ভাইরাল হচ্ছে।

ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে

ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে

একটি গাড়ির ভিতর থেকে তোলা ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। মিয়ামির অগ্নির্নিবাপন বিভাগের তরফ থেকে ওই ভিডিও পোস্ট করা হয়েছে। মুল জনস্বার্থেই ওই ভিডিও পস্ট করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, মাঝ রাস্তায় দাঁড়িয়ে পড়েছে একটি গাড়ি। যার অর্ধেকটাই ডুবে গিয়েছে। সংস্থার তরফে ওই ভিডিও দেখিয়ে সতর্ক করা হয়েছে। সোশ্যাল মিডিয়াতে তাঁরা জানিয়েছে, এমন ভাবেই শহরজুড়ে বহু গাড়ি আটকে পড়েছে। ফায়ার রেসকিউ বিভাগের তরফে তাঁদের উদ্ধার করা হয়েছে।

সাধারণ মানুষকে বার্তা

সাধারণ মানুষকে বার্তা

আর তাই সাধারণ মানুষকে বার্তা করা হয়েছে, যাতে এই পরিস্থিতিতে কেউ গাড়ি না চালিয়ে যাওয়ার চেষ্টা করে। ন্যাশানাল হ্যারিকেট সেন্টার ইতিমধ্যে সাইক্লোনের সতর্কবার্তা জারি করেছে। দক্ষিণ ফ্লোরিডা জুড়ে বিশেষ নির্দেশিকাও দেওয়া হয়েছে। খুব প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হয় সেই বার্তা দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত সাইক্লোন না হলেও প্রবল বৃষ্টি শুরু হয়েছে। একই সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া।

 রীতিমত আতঙ্কে আঁতকে উঠেছে সোশ্যাল মিডিয়া!

রীতিমত আতঙ্কে আঁতকে উঠেছে সোশ্যাল মিডিয়া!

আরও এক শহরবাসী শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে, প্রায় কোমর জলের মধ্য দিয়ে গাড়ি চালাচ্ছেন তিনি। অন্য একটি ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়ি থেকে নেমে ঠেলে গাড়িটাকে জল থেকে তোলার চেষ্টা করছেন এক মহিলা। মাথার উপর প্রবল বৃষ্টি নিয়েও সাধারণ মানুষ যে কতটা ভোগান্তিতে পড়েছে তা স্পষ্ট বোঝা যাচ্ছে এই ছবি-ভিডিও দেখে। আর যা দেখে রীতিমত আতঙ্কে আঁতকে উঠেছে সোশ্যাল মিডিয়া!

এলাকা জুড়ে ছড়য়ে পড়তে পারে বলে আশঙ্কা

এলাকা জুড়ে ছড়য়ে পড়তে পারে বলে আশঙ্কা

অগ্নি নির্বাপন বিভাগের তরফে মোট ছয়টি গাড়ি রাস্তায় নামানো হয়েছে। হাই ওয়াটার ভেইক্যাল নামে পরিচিত গাড়িগুলি ছোট গাড়িগুলিকে উদ্ধারে কাজ করছে। এই পরিস্থিতিতে বারবার সাধারণ মানুষকে সতর্ক করছে প্রশাসন। ন্যাশানাল হ্যারিকেট সেন্টার জানাচ্ছে, এই ভয়াবহ পরিস্থিতি আরও দীর্ঘ এলাকা জুড়ে ছড়য়ে পড়তে পারে বলে আশঙ্কা।

English summary
Flooded road, cars stuck in Miami, Florida, advisory given for cyclone
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X