• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌পাঁচ লক্ষ করোনা টেস্টিং কিট দক্ষিণ কোরিয়া থেকে আসছে ভারতে

করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে দেশে। কিন্তু সেভাবে করোনা টেস্টের সুবিধা পাওয়া যাচ্ছে না। যার ফলে সঠিকভাবে করোনা আক্রান্তের সংখ্যা পাওয়া যাচ্ছে না। সেই কারণে ভারত দক্ষিণ কোরিয়ার কাছ থেকে পাঁচ লক্ষ করোনা ভাইরাস টেস্টিং কিটস আনিয়েছে। সোমবার সরকারিভাবে জানা গিয়েছে এই তথ্য।

‌পাঁচ লক্ষ করোনা টেস্টিং কিট দক্ষিণ কোরিয়া থেকে আসছে ভারতে

সিওলে ভারতীয় দূতাবাস দক্ষিণ কোরিয়ার ফার্মা জায়ান্ট হুমাসিস লিমিটেডের সঙ্গে এই কিট সংগ্রহের জন্য একটি চুক্তি করেছে বলে জানা গিয়েছে। সরকারিভাবে জানা গিয়েছে, সংস্থাটি ভারত থেকে টেস্টিং কিট উৎপাদনের জন্য কাঁচামাল সরবরাহ করছে। অতীতে বেশ কিছু সপ্তাহে বিভিন্ন ভারতীয় সংস্থা ও বেসরকারি সংস্থা দক্ষিণ কোরিয়ার কাছ থেকে ৪.‌৫ লক্ষ টেস্টিং কিটস আনিয়েছে। গত সপ্তাহেই চিন থেকে ৬.‌৫ লক্ষ করোনা ভাইরাস টেস্টিং কিটস এসেছে।

করোনা ভাইরাস দেশে বেড়ে যাওয়ার কারণে ভারতে পিপিই ও টেসটিং কিটসের ঘাটতি দেখা দেয়। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭,২৬৫ জন ও মৃত্যু বেড়ে ৫৪৩। অন্যান্য দেশ থেকে অত্যাবশ্যকীয় চিকিৎসা সরবরাহের জন্য সরকারের প্রচেষ্টার ক্ষেত্রে বিদেশ মন্ত্রক সর্বাগ্রে রয়েছে। সূত্রের খবর, টেস্টিং কিট সহ অত্যাবশকীয় চিকিৎসা সরঞ্জাম আনাবে ব্রিটেন, আমেরিকা, জাপান, ফ্রান্স, মালেশিয়া ও জার্মানি থেকে। এই দেশগুলিকে দায়িত্ব দেওয়া হয়েছে ভারতে অবিলম্বে সহযোগিতার এলাকাগুলি সনাক্ত করে সেখানে স্বাস্থ্য সংক্রান্ত ও প্রযুক্তিগত প্রয়োজনীয় সাহায্য করা। কয়েক সপ্তাহ আগে ১৩০ টি ভারতীয় মিশনের প্রধানদের নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি ভিডিও কনফারেন্স চলাকালীন মহামারির বিরুদ্ধে লড়াই করার জন্য সর্বোত্তম অনুশীলন, উদ্ভাবন, বৈজ্ঞানিক যুগান্তকারী ও চিকিৎসা সরঞ্জাম দেখার প্রয়োজনীয়তার বিষয়টি তুলে ধরেছিলেন।

English summary
five lakh testing kit coming from south korea to india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X