• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর নিয়ে মিথ্যাচার জারি পাকিস্তানের, রাষ্ট্রসংঘে 'ভুয়ো ভাষণ'-এ মুখ পুড়ল ইমরান সরকারের

কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মঞ্চে এমনিতেই কোণঠাসা ও একঘরে হয়ে রয়েছে পাকিস্তান। তবে নিজেদের সেই অবস্থান মেনে নিতে পারছে না ইসলামাবাদ। উল্টে ভারতকে অপদস্থ করতে ভুয়ো বক্তব্য পর্যন্ত পোস্ট করছে ইমরান খানের সরকার। তবে এটা করে নিজেদেরই মুখ পোড়াল পাকিস্তান। কারণ এদিনের বৈঠকে পাকিস্তান ছিলই না। এবং তা সত্ত্বেও তারা দাবি করেছে যে ভারতের বিরুদ্ধে তারা নিরাপত্তা পরিষদে বক্তব্য রেখেছে।

একাধিক মিথ্যা মন্তব্য পাকিস্তানের

একাধিক মিথ্যা মন্তব্য পাকিস্তানের

ভারতের বিরুদ্ধে একাধিক মন্তব্য করেছেন রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে পাকিস্তানের স্থায়ী প্রতিনিধি। এবং সেই বক্তব্য তাদের ওয়েবসাইটেও পোস্ট করে পাকিস্তান। কিন্তু সেসব মিথ্যা বক্তব্য পেশ করেও কাশ্মীর ইস্যুতে চিড়ে ভেজাতে অক্ষমই থেকে গেল পাকিস্তান। উল্টে পাকিস্তানের দূতের মিথ্যা হাতেনাতে ধরে ফেলল ভারত। টুইট করে সেই মিথ্যাগুলি ধরিয়ে দেওয়ার পাশাপাশি সত্যিটাও ফাঁস করে দিল রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী মিশন।

পাকিস্তান নাকি সীমান্ত সন্ত্রাসের শিকার!

পাকিস্তান নাকি সীমান্ত সন্ত্রাসের শিকার!

পাকিস্তান বলেছিল, 'কয়েক দশকের ধরে আমরা সীমান্ত সন্ত্রাসের শিকার।' তবে এই হাস্যকর দাবিকে তুড়ি মেরে উড়িয়ে দেয় ভারত। পাকিস্তানেই রাষ্ট্রসংঘের নথিভুক্ত জঙ্গির সংখ্যা সবথেকে বেশি। রাষ্ট্রসংঘের নিষেধাজ্ঞা সত্ত্বেও অনেক জঙ্গি ও জঙ্গি সংগঠন বহাল তবিয়তে পাকিস্তানে কাজ চালিয়ে যাচ্ছে। গত বছর রাষ্ট্রসংঘের সাধারণ অধিবেশনে খোদ পাক প্রধানমন্ত্রী ইমরান খান স্বীকার করেছিলেন, পাকিস্তানে ৪০,০০০-৫০,০০০ জঙ্গি আছে।

পাকিস্তান নাকি আল কায়দাকে নির্মূল করে দিয়েছে

পাকিস্তান নাকি আল কায়দাকে নির্মূল করে দিয়েছে

পাকিস্তান আরও দাবি করে, তারা নাকি নিজেদের এলাকা থেকে আল কায়দাকে নির্মূল করে দিয়েছে। এর পাল্টা হিসাবে ভারত মনে করিয়ে দেয় যে পাকিস্তানে বিনা বাধায় লুকিয়ে ছিল ওসামা বিন লাদেন। তাকে পাকিস্তানের মধ্যে খুঁজে পেয়েছিল মার্কিন বাহিনী। এরপরও পাকিস্তানের প্রধানমন্ত্রী আবার লাদেনকে 'শহিদ' হিসেবে অভিহিত করেছিলেন।

১২৬৭ নিষিদ্ধ তালিকা নিয়ে পাকিস্তানের মিথ্যাচার

১২৬৭ নিষিদ্ধ তালিকা নিয়ে পাকিস্তানের মিথ্যাচার

রাষ্ট্রসংঘের ১২৬৭ নিষিদ্ধ তালিকায় নাকি ভারতীয়রা আছেন। এর জবাবে ভারত বলে, সেই তালিকা তো জনসমক্ষেই আছে এবং সারা বিশ্বই দেখতে পাবে যে তালিকায় কোনও ভারতীয়র নাম নেই। প্রমাণের ভিত্তিতে কাজ করে ১২৬৭ কমিটি। নজর ঘোরানোর জন্য কোনও ভুলভাল অভিযোগের ভিত্তিতে কাজ করে না।

সন্ত্রাসবাদ ও ধর্মীয় সহনশীলতা নিয়ে পাকিস্তানের মিথ্যাচার

সন্ত্রাসবাদ ও ধর্মীয় সহনশীলতা নিয়ে পাকিস্তানের মিথ্যাচার

পাকিস্তান আরও অভিযোগ করে ভারত নাকি তাদের নেস্তানাবুদ করতে জঙ্গি ভাড়া করে। সীমান্ত-সন্ত্রাসে মদত জোগানো পাকিস্তানের থেকে এহেন অভিযোগ রীতিমতো হাস্যকর। তাছাড়া ভারতীয় সংখ্যালঘুদের নিয়ে মিথ্যাচার করে পাকিস্তান। যেখানে তাদের দেশেই সংখ্যালঘুরা কমতে কমতে প্রায় নেই-এর পর্যায়ে চলে এসেছে, সেখানে ইসলামাবাদের এহেন ভুয়ো দাবি কোনও ভাবেই আন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণ করতে পারেনি।

নভেম্বর পর্যন্ত কোভিড স্বাস্থ্যবিমার মেয়াদ বাড়ালেন মমতা

চেতন চৌহানের মৃত্যু ঘিরে চরম রহস্য! শিবসেনার তরফে উঠল সিবিআই তদন্তের দাবি

English summary
Fake speech of Pakistan in UN Security Council about Kashmir busted by Indian permanent mission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X