• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একসময়ের এপিসেন্টারে এখনও মিলছে আক্রান্ত ! লকডাউন কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরছে উহান

চিনে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ। সেখানে ৩০ জনের শরীরে সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। এঁদের মধ্যে পাঁচজনের শরীরে স্থানীয়ভাবে সংক্রমণ ছড়িয়ে বলে জানা গিয়েছে। উহান শহরের ১৩ টি প্রশাসনিক জেলার মধ্যে ৯ টিকে লো-রিস্ক এরিয়া বলে ঘোষণা করা হয়েছে। যেখান থেকে ধারণা করা হচ্ছে আস্তে আস্তে স্বাভাবিক ছন্দে ফিরছে উহান।

চিনে নতুন করে সংক্রমণ

চিনে নতুন করে সংক্রমণ

চিনের ন্যাশনাল হেলথ কমিশন তাদের রিপোর্টে বলেছে শনিবার সেখানে নতুন করে ৩০ জনের শরীরে সংক্রমণ পাওয়া গিয়েছে। এছাড়াও ৪৭ জন উপসর্গহীন রোগীরও সন্ধান পাওয়া গিয়েছে। শনিবার হুবেই প্রদেশ থেকে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। সব মিলিয়ে মৃতের সংখ্যাটা দাঁড়িয়েছে ৩,৩২৯। ৮১,৬৬৯ জন সংক্রমিতের মধ্যে ৭৬,৯৬৪ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছেন।

সতর্ক উহানের বাসিন্দারা

সতর্ক উহানের বাসিন্দারা

বুধবার থেকে উহানে মাস কোয়ারেন্টাইন তুলে নেওয়া হয়েছে। ফলে ট্রেন ছাড়তে পারবে। এয়ারপোর্ট থেকে বিমানও চলাচল করতে পারবে। তবে স্থানীয় গাড়ি চলাচল এখনও বন্ধ রাখা হয়েছে।
অন্যদিকে উহানের বাসিন্দারা সাবধানেই চলাচল করছেন। সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি তাঁদেরকে মাস্কও পরতে দেখা যাচ্ছে।

এখনও আতঙ্কে বাসিন্দারা

এখনও আতঙ্কে বাসিন্দারা

চিনের কারখানাগুলিকে কাজ শুরুর নির্দেশ দেওয়া হয়েছে। শ্রমিকরা আস্তে আস্তে কাজে ফিরছেন। শপিংমলগুলিও খুলছে। কিন্তু সেগুলির বেশিরভাগই ফাঁকা। তবে অনেকেরই ভয় এখনও কাটেনি। অতি প্রয়োজন ছাড়া তারা বাইরো বেরোচ্ছেন না। অনেকে আবার দ্বিতীয় দফায় সংক্রমণ ছড়ানোর আশঙ্কা করছেন। শারীরিকভাবে সুস্থ থাকার পরেই তাঁরা কাজ শুরু করা পক্ষে।

মৃতদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন

মৃতদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন

শনিবার চিনে সেখানকার মৃতদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। বেজিং-Sর চিনের প্রেসিডেন্ট এর নেতৃত্ব দেন। ৩ মিনিটে নীরবতা পালন করা হয়। জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

English summary
Factories in Wuhan are allowed to re start, workers are slow to return after Lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X