• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রান্ত ভুয়ো তথ্য ছড়ানোয় ফের ফেসবুক-টুইটারের তোপের মুখে ট্রাম্প

  • |

করোনায় কাবু গোটা বিশ্ব। ক্রমেই গোটা মার্কিন মুলকেই বিধ্বংসী চেহারা নিচ্ছে মারণ করোনা। এমতাবস্থায় করোনা সংক্রান্ত ভুল তথ্য দেওয়ায় এবার ফেসবুক-টুইটারের তোপের মুখে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সরানো হল পোস্টও। এর আগেও এই সংক্রান্ত বিষয়ে ট্রাম্পের পোস্ট সরিয়েছে টুইটার। নিজে করোনায় আক্রান্ত হওয়া সত্ত্বেও বুধবার সোশ্যাল মিডিয়ায় করোনাকে সাধারণ জ্বরের সঙ্গে তুলনা করেন ট্রাম্প। আর তাতেই চটেছে ফেসবুক-টুইটার কর্তৃপক্ষ।

করোনা সংক্রান্ত ভুয়ো তথ্য ছড়ানোয় ফের ফেসবুক-টুইটারের তোপের মুখে ট্রাম্প

এদিকে করোনা মহামারির শুরু থেকেই সংক্রমণ ঠেকাতে ছাছাড়া মনোভাব দেখা যায় ট্রাম্পের। সরকারি ভাবে যথাযত করোনা বিধি মানাতেও ট্রাম্পের উদাসীনতায় উদ্বিগ্ন প্রায় সকলেই। এদিক গত সপ্তাহেই ট্রাম্পের করোনা আক্রান্ত হওয়ার খবর মিললেও দশদিন আইসোলেশনে থাকার বদলে তিন জদিনের মাথাতেই হাসপাতাল থেকে বলপূর্বক ছুটি নিয়ে নেন খোদ মার্কিন প্রেসিডেন্ট। তার জেরে বিরোধীদের কড়া সমালোচনার মুখেও পড়েন তিনি। এবার করোনা নিয়ে ভুল তথ্য ছড়ানোয় মুখ পুড়ল সোশ্যাস মিডিয়াতও।

এদিকে ফেসবুকে ট্রাম্পের করা পোস্টটি সরানোর আগেই দেখা যায় সেটি প্রায় ২৬ হাজারেরও বেশিু বার শেয়ারও হয়েছে। দ্রুতার সঙ্গে পোস্টটি সরালেও এই বিষয়ে ক্ষোভও প্রকাশ করতে দেখা যায় ফেসবুকের পলিসি কমিউনিকেশনস ম্যানেজার অ্যান্ডি স্টোনকে। টুইটারের ক্ষেত্রেও ট্রাম্পের পোস্টে রি-টুইটের বন্যা বইতে দেখা যায়। তারপরেই নড়েচডে বসে টুইটার কর্তৃপক্ষও। হাইডও করা পোস্টটি। এমনকী আগামীতে এই জাতীয় মন্তব্য করার ক্ষেত্রে মার্কিন প্রেসিডেন্টকে সতর্ক থাকতেও বলা হয়েছে টুইটারের তরফে। যদিও এই গটা ঘটনাতেই বেজায় চটেছেন মার্কিন প্রেসিডেন্ট। এর জেরে সোশ্যাল মিডিয়া সংক্রান্ত আইন পাল্টে ফেলারও হুশিয়ারী দিতে দেখা যায় তাকে।

সোনা, রুপোর দামে ফের হু হু করে পতন! কলকাতায় ৮ অক্টোবরের দর একনজরে

English summary
facebook twitter deleted us president donald trumps post for spreading false news about coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X