ফেসবুকের 'স্টেটাস' মাত্র ২৫ জন বন্ধুই দেখতে পাবেন! কী উত্তর দিল কর্তৃপক্ষ

  • Posted By:
Subscribe to Oneindia News

কিছুদিন ধরেই একটি রটনা বেশ পরিচিতি পাচ্ছিল। শোনা যাচ্ছিল ফেসবুক স্টেটাস আপডেট ব্যবহারকারীদের ২৫ জন বন্ধুর নিউজ ফিডেই দেখা যাবে এবার থেকে! এরকম রটনাতে বেশ খানিকটা চাঞ্চল্য তৈরি হয়। শোনা যাচ্ছিল, যেকোনও কারোর ফেসবুক প্রফাইলের প্রি সিলেক্ট করা ২৫জন বন্ধুই কেবলমাত্র স্টেটাস আপডেট দেখতে পাবেন।

ফেসবুকের 'স্টেটাস' মাত্র ২৫ জন বন্ধুই দেখতে পাবেন! কী উত্তর দিল কর্তৃপক্ষ

তবে ফেসবুক কর্তৃপক্ষ সেই খবর নস্যাৎ করে দেয়। তারা জানিয়েছে একটি নিউজ ফিড কতটা প্রাসঙ্গিক তার ওপর নির্ভর করেই এবার বন্ধুদের স্টেটাস সংক্রান্ত নিউজফিডগুলি আসবে। যাতে ব্য়বহারকারী কয়েকটি পোস্টের সংখ্যা বাড়াতে পারেন, তার চেষ্টাও করা হচ্ছে। এমনই তথ্য জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। যাতে ফেসবপক পোস্টগুলি সংক্রান্ত প্রাসঙ্গিকতা বাড়েত সেই জন্য়ই এই চেষ্টা বে জানিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গও।

এছাডা়ও যে সমস্ত পোস্ট গুলিতে 'কমেন্ট করুন' ধরনের কথা লেখা থাকছে, সেগুলিকেও ছেঁকে বার করে নেওয়ার চেষ্টা চালাচ্ছে ফেসবুক। এই ধরনের ভুয়ো পোস্ট এবার থেকে ফেসবুকে দিতে থাকেলে ব্যবহারকারী চরম বিপদে পড়তে পারেন বলেও জানিয়েছে ফেসবুক।

English summary
Dismissing claims that Facebook has been using a new algorithm that limits the status updates in users’ News Feed to 25 pre-selected friends, the social media giant has termed the reports as hoax.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.