• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেসবুকের অফিসে দুর্নীতি, অপরাধী ধরতে 'সিক্রেট পুলিশ' লাগিয়েছেন জুকারবার্গ

স্যোশাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের গোপন তথ্য ফাঁস করে দিচ্ছেন সংস্থার কর্মীরাই। সেই জালিয়াতদের ধরতে ফেসবুক স্রষ্টা মার্ক জুকারবার্গ 'সিক্রেট পুলিশ' কাজে লাগিয়েছেন। তার নেতৃত্বে রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক সোনিয়া আহুজা।

ফেসবুকের অফিসে দুর্নীতি, অপরাধী ধরতে কাজে সিক্রেট পুলিশ

সোনিয়ার নেতৃত্বে ফেসবুকের গোপন তথ্য বা পণ্য নিয়ে গোপন রণকৌশলের কথা বাইরে বের করে দেওয়া ব্যক্তিদের খোঁজে তল্লাশি চলছে।

মার্ক জুকারবার্গ কমীদের সঙ্গে নানা অপ্রকাশিত পণ্য ও রণকৌশল নিয়ে আলোচনা করেন। সেরকমই ২০১৫ সালের একটি বৈঠকের সময় জুকারবার্গ প্রথম জানান, ফেসবুকের ভিতরের তথ্য বাইরে ফাঁস হচ্ছে। আমরা অপরাধীদের ধরব। তার এক সপ্তাহের মধ্যে জুকারবার্গ এক কর্মীকে সংস্থা থেকে সরিয়ে দেন।

সেই কর্মীর সঙ্গে সংস্থায় যোগ দেওয়ার আগে এক সাংবাদিকের কী কথা হয়েছে সেটাও ফেসবুকের সিক্রেট পুলিশ জেনে ফেলেছিল। এতটাই শক্তিশালী জুকারবার্গের তদন্তকারী দল। এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে ফেসবুক সংস্থার দাবি, প্রতিটি সংস্থা যেমন নীতি মেনে অভ্যন্তরীণ ব্যবস্থা চালায় তেমনই ফেসবুকও কাজ করে।

English summary
Mark Zuckerberg has reportedly deployed 'secret police' led by Indian-American Sonya Ahuja to catch and punish those leaking information about Facebook
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X