• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯/১১ এর ভয়াবহ স্মৃতি উস্কে কাবুলের মার্কিন দূতাবাসের কাছে বিস্ফোরণ

২০০১ সালে এক অভিশপ্ত সকালে গোটা মার্কিন যুক্তরাষ্ট্র স্তম্ভিত হয়ে যায় ইতিহাসের সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসবাদী হামলায়। মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিমান হানার পাশাপাশি পেন্টাগনে হামলার স্মৃতি আজও আতঙ্কে রাখে মার্কিনীদের। আর সেই স্মৃতি ফের উস্কে দিয়ে এদিন আফগানিস্তানের কাবুলে মার্কিন দূতাবাসের খানিক দূরে ভয়াবহু বিস্ফোরণ ঘটে।

 ৯/১১ এর ভয়াবহ স্মৃতি উস্কে কাবুলের মার্কিন দূতাবাসের কাছে বিস্ফোরণ

সংবাদ সংস্থা এপি-র সূত্রে জানা যায়, বিস্ফোরণে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর উঠে আসেনি। তবে, কাবুলের মার্কিন দূতাবাসের সামনের এলাকায় এই বিস্ফোরণের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এদিন যে জঙ্গিদের নিশানা মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস ছিল , তা নতুন করে বলার কিছু নেই।

[ সেনাবাহিনীর বড় সাফল্য, সোপরে নিকেশ লস্কর জঙ্গি নেতা আসিফ]

জানা গিয়েছে, একটি রকেট বোমার মাধ্যমে এই হামলা ঘটানো হয়েছে। প্রসঙ্গত, মার্কিন তালিবান দ্বিপাক্ষিক আলোচনার রাস্তা কিছুদিন আগেই বন্ধ করার ঘোষণা করেন ট্রাম্প। আর সেই বার্তার পরই এই বিস্ফোরণ। আরও একটু পিছনে গেলে দেখা যাবে , ২০০১ সালে মার্কিন মুলুকে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের হামলার পর আফগানিস্তানে তালিবান নিধনে নেমেছিসল মার্কিন সেনা। সেই স্মৃতি ফের একবার নিয়ে এলো এই বিস্ফোরণ।

[ UNHRC:কাশ্মীর ইস্যুতে পাকমন্ত্রীকে তুলোধনায় ভারতের কূটনীতিবিদরাই যথেষ্ট! রাষ্ট্রসংঘের মঞ্চ জমজমাট ]

English summary
Explosion caused by a Rocket near UN Embassy in Kabul.A plume of smoke was seen near the location of the explosion, according to witnesses.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X