• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রাক্তন সিইও জ্যাক ডরসি টুইটার বোর্ড থেকে পদত্যাগ করেছেন

Google Oneindia Bengali News

বুধবার টুইটারের বোর্ড অফ ডিরেক্টরস থেকে পদত্যাগ করেছেন টুইটারের প্রতিষ্ঠাতা প্রাক্তন সিইও জ্যাক ডরসি। নিজেকে সোশ্যাল মিডিয়া থেকে দূরে সরিয়ে রাখতে শুরু করেছেন তিনি। ২০২১ সালের শেষের দিকে টুইটারের সিইও পদ ছেড়ে ছিয়েছিলেন তিনি। গত বছর সিইও পদ থেকে পদত্যাগ করার পর, কোম্পানিটি আশা করেছিল যে জ্যাক ডরসি তার মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত বোর্ডে থাকবেন এবং ২০২২ সালে স্টকহোল্ডারদের সভায় যোগ দেবেন। বর্তমানে টেসলার সিইও ইলন মাস্ক টুইটার কিনেছেন, যদিও চুক্তিতে এখনও পর্যন্ত সিলমোহর পরেনি।

প্রাক্তন সিইও জ্যাক ডরসি টুইটার বোর্ড থেকে পদত্যাগ করেছেন

ইলন মাস্ক ও টুইটারের মধ্যে চুক্তি শুরু থেকেই বিতর্কের সৃষ্টি হয়েছিল। টুইটারের সিইও পরাগ আগরওয়াল কিছু টুইটের মাধ্যমে পরোক্ষভাবে মাস্ককে নিশানাও করেন।

টুইটারের একজন মুখপাত্র জ্যাক ডরসির পদত্যাগ করার কথা জানিয়েছেন। প্রাক্তন প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক ডুরসি বুধবার পুনঃনির্বাচনের জন্য দাঁড়াননি, এবং তিনি আর বোর্ডের সদস্য নন। ২০০৬ সালে তিনি টুইটারের সহ-প্রতিষ্ঠা ছিলেন। তিনি ২০০৭ সাল থেকে একজন পরিচালক ছিলেন। সম্প্রতি তিনি টুইটারের সিইও ছিলেন ২০১৫ সালের মাঝামাঝি সময় থেকে এই এই পদে থেকে গত বছর পদত্যাগের আগে পর্যন্ত।

বলা বাহুল্য, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন মাস্ক, তিনি দায়িত্ব নেওয়ার পরে টুইটারে অনেক পরিবর্তনের প্রতিশ্রুতিও দিয়েছিলেন। বুধবার পুনঃনির্বাচনে দাঁড়াতে চাননি বিশ্বব্যাংকের প্রাক্তন প্রেসিডেন্ট রবার্ট জোয়েলিক, যিনি ২০১৮ সাল থেকে টুইটারে ডিরেক্টর ছিলেন। টুইটার বোর্ডের সদস্য প্যাট্রিক পিচেট, গুগলের প্রাক্তন অর্থ প্রধান, পুনঃনির্বাচিত হয়েছেন।

টুইটার শেয়ারহোল্ডাররা বুধবার বেশ কয়েকটি ইস্যুতে ভোট দিয়েছেন। কিন্তু সান ফ্রান্সিসকো-ভিত্তিক কোম্পানির মুখোমুখি হওয়ায় সবচেয়ে বড় পরিবর্তনের দিকে নজর দেননি। টুইটার বোর্ড এপ্রিল মাসের শেষের দিকে মাস্কের কাছ থেকে প্রায় ৪৪ বিলিয়ন ডলারে কোম্পানিটিকে নিজের করে নেওয়ার প্রস্তাব গ্রহণ করেছেন চুক্তিটি অনুমোদন করা হবে কিনা সে বিষয়ে পরের তারিখ এখনও ঘোষণা করা হয়নি। বুধবারের শেয়ারহোল্ডারদের সভায় টুইটারের বোর্ড সদস্য এবং মাস্কের সহযোগী এগন ডারবানকে ক্ষমতাচ্যুত করার পক্ষে ভোট পড়েছে। কিন্তু কে এই ডারবান, তিনি হলেন প্রাইভেট ইক্যুইটি ফার্ম সিলভার লেকের সিইও।

দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক যাচ্ছে বেসরকারি হাতে! আপনার অ্যাকাউন্ট আছে কি? দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক যাচ্ছে বেসরকারি হাতে! আপনার অ্যাকাউন্ট আছে কি?

ডরসির পর সিইও হলেন পরাগ আগরওয়াল। ডরসি বলেছেন, যে সহ-প্রতিষ্ঠাতা থেকে সিইও, ১৬ বছর আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমার চলে যাওয়ার সময় এসেছে। আমি টুইটার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি বিশ্বাস করি কোম্পানিটি তার প্রতিষ্ঠাতাদের থেকে এগিয়ে যেতে প্রস্তুত। টুইটার সিটিও পরাগ আগরওয়াল ডরসি চলে যাওয়ার পর কোম্পানির সিইও হিসেবে তিনি জায়গা পেলেন। আইআইটি বোম্বের প্রাক্তন ছাত্র, আগরওয়াল । ১১ বছর আগে AT&T, Yahoo এবং Microsoft-এ কাজ করেছেন তিনি। তারপর তিনি টুইটারে যোগ দিয়েছিলেন।

English summary
ex ceo jack dorsey resigned from the twitter board on wednesday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X