• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের স্বাধীনতা দিবসেও কাশ্মীর ইস্যু নিয়ে 'ঘ্যানঘ্যান' ইমরান খানের!

শুক্রবার পাকিস্তান নিজেদের ৭৪তম স্বাধীনতা দিবস পালন করল। আর এদিন ফের একবার কাশ্মীর নিয়েই নিজের ঘ্যানঘ্যানানি জারি রাখলেন সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মীর ইস্যুতে আন্তর্জতিক মহলের সমর্থন না পাওয়ার বিষয়টি যেন হজম করতে পারছেন না ইমরান খান। এদিন ইমরানের জাতির উদ্দেশে ভাষণেও কাশ্মীর ইস্যু উঠে আসে।

কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে ওআইসিতে পাকিস্তানের নালিশ

কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে ওআইসিতে পাকিস্তানের নালিশ

এর আগে সৌদি আরবের নেতৃত্বাধীন অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশনে কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে না দাঁড়ানোয় পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি সৌদিকে সতর্ক করেছিলেন। সেই সতর্কবার্তার খেসারত অবশ্য পাকিস্তানকে চুকাতে হচ্ছে। আর সৌদির মান ভঞ্জনে এবার সেদেশে পাক সেনার প্রধানকে পাঠাতে চলেছেন ইমরান খান। এমনটাই জানা গিয়েছে।

৫ অগাস্টকে কেন্দ্র করে পাক পল্যান ভেস্তে গিয়েছে

৫ অগাস্টকে কেন্দ্র করে পাক পল্যান ভেস্তে গিয়েছে

উল্লেখ্য, পাকিস্তান চেয়েছিল ৫ অগাস্টকে কেন্দ্র করে কাশ্মীর নিয়ে ভারতের অবস্থানকে নিন্দা করুক আরবদেশগুলি। তাই ওআইসির বিদেশমন্ত্রীদের বৈঠকে কাশ্মীর প্রসঙ্গ উত্থাপন করতে চেয়েছিল পাকিস্তান। কিন্তু পাকিস্তান কাশ্মীর প্রসঙ্গ তুলতেই ৫৭ সদস্যের ওআইসি তা নস্যাৎ করে। রাষ্ট্রসংঘের পরে এই মুসলিম দেশ সম্বলিত ওআইসি বিশ্বের সবচেয়ে বড় সংগঠন। আর সেখানেই পাকিস্তানের কাশ্মীর নিয়ে ঘ্যানঘ্যান মুখ থুবড়ে পড়েছে।

গিলগিটের এলাকা চিনকে দান পাকিস্তানের

গিলগিটের এলাকা চিনকে দান পাকিস্তানের

তবে যেই কাশ্মীর নিয়ে ইসলামাবাদের এত মাথা ব্যথা সেখানকারই অধিকৃত গিলগিট-বালতিস্তান অঞ্চলের বিভিন্ন এলাকা গত কয়েক বছরে একটু একটু করে পাকিস্তান চিনকে 'দান' করেছে। এই অঞ্চলের এই এলাকাগুলি চিনের হাতে তুলে দেওয়ার মূল লক্ষ্য ছিল চিন-পাকিস্তান ইকনমিক করিডোরের রাস্তা আরও মসৃণ করা। ৩২১৮ কিলোমিটার লম্বা এই করিডোর আদতে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের 'ড্রিম প্রোজেক্ট।'

পাক-অধিকৃত কাশ্মীরে চিন বিরোধী মিছিল

পাক-অধিকৃত কাশ্মীরে চিন বিরোধী মিছিল

সেই ড্রিম প্রজেক্টের অন্তর্গত আরও একটি প্রোজেক্ট হল পাক অধিকৃত কাশ্মীরে ঝিলাম নদীর উপর নির্মীয়মাণ একটি বাঁধ। আর এতেই খেপেছেন সেখানকার বাসিন্দারা। করোনা উপেক্ষা করে চিনের বিরোধিতায় ১২ অগাস্ট রাস্তায় নামেন পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা। মুজাফফারাবাদের সেই মিছিলে চিন ছাড়াও ইমরান খান ও পাক সরকারের বিরুদ্ধেও স্লোগান ওঠে।

দুর্নীতি রুখতে এবার মুখ্যমন্ত্রীর নজরে প্রশাসনিক আধিকারিকরা

প্রচণ্ডের সামনে মাথা নোয়াচ্ছেন ওলি, চিন্তায় বেজিং! নেপালের রাজনীতিতে বড়সড় রদবদলের ইঙ্গিত

English summary
Even on Pakistan's Independence day Imran Khan rakes up Kashmir Issue after not gaining OIC support
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X