• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয়াবহ বিমান দুর্ঘটনা, ১৪৯ জন যাত্রী নিয়ে ধ্বংস ইথিওপিয়ার বোয়িং প্লেন

  • By Oneindia Staff
  • |

৪৯ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল ইথিওপিয়ান এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭। ইথিওপিয়ার রাজধানী আদিস আবাবা থেকে বিমানটি নাইরোবি যাচ্ছিল। সে সময় মাঝ আকাশে এই দুর্ঘটনা। বিমানে থাকা ৯ কর্মীরও মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ইথিওপিয়ান এয়ানলাইন্স। মৃত-দের পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেছেন ইথিওপিয়ার প্রেসিডেন্ট।

ভয়াবহ বিমান দুর্ঘটনা, ১৪৯ জন যাত্রী নিয়ে ধ্বংস ইথিওপিয়ার বোয়িং প্লেন

ইথিওপিয়ান এয়ারলাইন্স সূত্রে জানানো হয়েছে, ৩০২ নম্বরের এই বিমানটি নির্দিষ্ট সময়েই আদিস আবাবা থেকে নাইরোবি-র উদ্দেশে রওনা দিয়েছিল। মাঝ আকাশে বিমানটি একটি দুর্ঘটনার সম্মুখিন হয় বলে বিমান সংস্থার বিবৃতিতে জানানো হয়েছে।

ভয়াবহ বিমান দুর্ঘটনা, ১৪৯ জন যাত্রী নিয়ে ধ্বংস ইথিওপিয়ার বোয়িং প্লেন

বিমান সংস্থার জারি করা বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, মোট ১৪৯ জন যাত্রী ছিলেন। এছাড়াও বিমানে ছিলেন আরও ৮ জন কর্মী। যাত্রীদের সম্পর্কে বিস্তারিত তথ্য অতি শীঘ্র সংবাদমাধ্যমের হাতে তুলে দেওয়া হবে বলেও জানিয়েছেন ইথিওপিয়ান এয়ারলায়েন্স। তল্লাশি ও উদ্ধার কাজ শুরু হয়েছে বলেও জানানো হয়েছে বিমান সংস্থার বিবৃতিতে।

কারোর জীবিত থাকার কোনও নিশ্চিত খবর বিমান সংস্থা থেকে জানানো হয়নি। যেখানে বিমানটি ভেঙে পড়েছে সেখানে তল্লাশি চলছে। জানা গিয়েছে, রবিবার ইথিওপিয়ার স্থানীয় সময় সকাল ৮.৩৮ মিনিটে আকাশে ওড়ে বিমানটি। এর ছয় মিনিটের মধ্যে বিমানের সঙ্গে সংযোগ ছিন্ন হয়ে যায় এয়ার ট্রাফিক কন্ট্রোলের। বিমানটিকে শেষ বিশোফটু শহরের কাছে চিহ্নিত করা গিয়েছিল। এই শহরটি আদিস আবাবা থেকে ৬০ কিলোমিটার দূরে।

ইথিওপিয়ান প্রাইমমিনিস্টার আবিই আহমেদ-এর দফতর থেকে জানানো হয়েছে, তিনি মৃতদের আত্মার শান্তি কামনা করেছেন এবং মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। ইথিওপিয়ান প্রাইমমিনিস্টার আবিই আহমেদ-এর দফতর থেকে জানানো হয়েছে, তিনি মৃতদের আত্মার শান্তি কামনা করেছেন এবং মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

কেনিয়ার প্রেসিডেন্ট উহুরু কেনিয়াট্টা ওই অভিশপ্ত প্লেনে থাকা যাত্রীদের পরিবারের হয়ে প্রার্থনা করছেন বলে জানিয়েছেন। তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, 'আমরা ইথিওপিয়ান এয়ারলায়েন্সের যাত্রীদের মর্মান্তিক পরিণতিতে চরম ব্যথিত। বিমানটি কেনিয়া আসার পথে টেক-অফের ৬ মিনিটে ভেঙে পড়ে। আমি সমস্ত পরিবার এবং প্রিয়জনদের আমার সমবেদনা জানাচ্ছি যাদের কোনও না কোনও প্রিয়জন সেই অভিশপ্ত বিমান ছিল।'

ইথিওপিয়ান এয়ারলায়েন্সের তরফে জানানো হয়েছে, যত দূর যা সম্ভব তাই জরুরি পরিষেবার ভিত্তিতে করা হচ্ছে। বিমানে থাকা যাত্রীদের সম্পর্কে খোঁজ নিয়ে একটি প্যাসে়ঞ্জার কিয়স্ক তৈরি করা হয়েছে। খোলা হয়েছে হেল্প লাইন নম্বর।

ইথিওপিয়ান এয়ারলায়েন্সের বোয়িং ৭৩৭-৮০০ ম্যাক্স এবং ইন্দোনেশিয়ার লায়ন এয়ার জেট-এর বিমানর ধরন একই। ইন্দোনেশিয়ার লায়ন এয়ার জেট গত অক্টোবরে ভেঙে পড়েছিল। এতে ১৮৯ জন যাত্রীর মৃত্যু হয়। এর আগে ২০১০ সালে লন্ডন থেকে লেবাননমুখী বোয়িং ৭৩৭-৮০০- বিমানটি ভেঙে পড়েছিল। এতে থাকা ৮৩ জন যাত্রীর মৃত্যু হয়েছিল।

English summary
Ethiopian Plane crashes with 149 passengers on board. Eight crews believed to be on board.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X