• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইংরাজিতে কথা বলা টিয়া ৪ বছর পর ফিরল স্প্যানিশ ভাষা শিখে!

ইংরাজিতে কথা বলা টিয়া ৪ বছর পর ফিরল স্প্যানিশ ভাষা শিখে!
লন্ডন, ১৫ অক্টোবর : ব্রিটেনের জনৈক ব্যক্তির কাছে একটি কথা বলা টিয়া পাখি ছিল। তার বিশেষত্ব ছিল যে সে একেবারে ব্রিটিশ উচ্চারণে ফড়ফড় করে ইংরাজি আওড়াতে পারত। ৪ বছর আগে আচমকাই নিখোঁজ হয়ে যায় সেই কথা বলা টিয়াটি। কিন্তু আবার একদিন মনিবের কাছেই ফিরে এল সে। কিন্তু এ কি এ যে এখন স্প্যানিশ ভাষায় কথা বলে!

টেলিগ্রাফে প্রকাশিত একটি খবর অনুযায়ী, নাইজেল নামের ওই টিয়া পাখিকে দক্ষিণ ক্যালিোর্নিয়ায় এক বয়জ্যেষ্ঠ ব্য়ক্তি খুঁজে পান। তিনি ভাবেন এটা বুঝি তাঁর হারিয়ে যাওয়া পোষা টিয়া। কিন্তু নাইজেলের গলায় মাইক্রোচিপকে ট্র্যাক করে জানতে পারা যায় ব্রিটেনের সেই ব্যক্তি যার নাম ড্যারেন চিক এবং টরেন্সে থাকেন তিনি। আসলে নাইজেল তাঁরই পোষ্য।

এরপরই ওই ব্যক্তি ড্যারেনকে করে জানতে চান তার কোনও টিয়া পাখি হারিয়েছে কি না। ড্যারেনও জানায় হ্যাঁ। ব্যাস আর কী পাক্কা চার বছর পর ড্যারেন আবার ফিরে পেল সাধের টিয়া নাইজেলকে।

কিন্তু না এই মিলন খুব একটা সুখকর ছিল না। গল্পে টুইস্ট। চার বছর আলাদা থাকার পর ড্যারেনকে চিন্তেই পারছিল না নাইজেল। এমনকী ড্যারেন যখন তাঁকে ধরতে গেল অমনি রেগে গিয়ে ড্যারেনের হাতে কামড়েও দেয় নাইজেল। এই চার বছর নাইজেল কোথায় ছিল জানে না কেউ। কিন্তু ইংরাজিতে সড়গড় টিয়ে কথা বলছে স্প্যানিশে। আর মাঝে মাঝেই ল্যারি বলে কাউকে ডাকছে, আক্ষেপ ড্যারেনের।

English summary
English-speaking parrot, missing for 4 years, comes back chattering in Spanish !
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X