• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দক্ষিণ আফ্রিকার করোনা স্ট্রেইনে ভ্যাকসিন কার্যকরী না হওয়ার আশঙ্কা ! ইংল্যান্ডে ৬ সপ্তাহের লকডাউন ঘোষিত

  • |

২০২১ সালের প্রথম থেকেই করোনার সঙ্গে সম্মুখ সমরে মানবজাতি। ঘোরতর যুদ্ধ কার্যত নতুন করে বিশ্বে ছড়িয়েছে করোনার নতুন স্ট্রেইনের বিরুদ্ধে। এমনত অবস্থায় ইংল্যান্ড জুড়ে নতুন করে ছয় সপ্তাহের লকডাউন ঘোষিত হয়েছে।

 বুধবার থেকে লকডাউন

বুধবার থেকে লকডাউন

ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, বুধবার থেকে ফেব্রুয়ারির মাঝ বরাবর সময় পর্যন্ত করোনার তাণ্ডবের জেরে ইংল্যান্ডে ৬ সপ্তাহের লকডাউন ঘোষিত । ভাইরাসকে 'বহুরূপী' আখ্যা দিয়ে বরিসের বার্তা , মিউট্যান্ট ভাইরাসকে বাগে আনতেই এই পদক্ষেপ। আর তার সাথেই তিনি দেশবাসীকে বাড়ি বন্দি হতে আর্জি জানান।

দক্ষিণ আফ্রিকার স্ট্রেইন নিয়ে আশঙ্কা

দক্ষিণ আফ্রিকার স্ট্রেইন নিয়ে আশঙ্কা

এদিকে, ব্রিটেনের বিজ্ঞানীদের মতে দক্ষিণ আফ্রিকা থেকে করোনা ভাইরাসের যে নতুন স্ট্রেইন ধরা পড়তে শুরু করেছে , তা সম্ভবত ভ্যাকসিন দমন করতে পারবে না। আর এই আশঙ্কা থেকেউ প্রবল আতঙ্ক ছড়িয়েছে। প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার এই নয়া করোনার স্ট্রেইন ভয়াবহভাবে এগিয়ে যেতে শুরু করেছে।

 করোনার তাণ্ডবে ব্রিটেন

করোনার তাণ্ডবে ব্রিটেন

প্রসঙ্গত, করোনার তাণ্ডবের মধ্যে রয়েছে ব্রিটেন। সেখানে ৫৬ মিলিয়ন মানুষ করোনা আক্রান্ত। নতুন করে সেদেশে ৫৮,০০০ জন করোনা আক্রান্ত হয়েছেন।

 শুরু হয়েছে টিকাকরণ

শুরু হয়েছে টিকাকরণ

এদিকে, করোনার তাণ্ডবের মাঝেই ব্রিটেনে অ্যাস্ট্রা জেনেকার টিকাকরণ শুরু হয়েছে। বিশ্বে ব্রিটেনই প্রথম দেশ যারা দুটি ভ্যাকসিনকে পর পর অনুমোদন দিয়েছে।

English summary
England Imposes Six-Week Lockdown After Covid-19 Surge as Scientists Worried Vaccines May Not Work on South African Variant
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X