• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সপ্তাহে অন্তত ৪০ ঘণ্টা দফতরে এসে কাজ করতে হবে, টুইটার কর্মীদের ইমেল ইলন মাস্কের

Google Oneindia Bengali News

প্রায় দুই সপ্তাহ টুইটার বিশ্বের সব থেকে ধনী ব্যক্তি ইলন মাস্কের অধীনে রয়েছে। বুধবার প্রথমবারের জন্য টুইটারের প্রধান ইলন মাস্ক কর্মীদের ব্যক্তিগতভাবে ইমেল করেন। সেখানে জানানো হয়েছে, অনুমোদন না দেওয়া পর্যন্ত টুইটারের কর্মীদের দফতরে এসে কাজ করতে হবে। পাশাপাশি তিনি জানিয়েছেন, প্রতিটি কর্মচারীকে প্রতি সপ্তাহে অন্তত ৪০ ঘণ্টা দফতরে থাকতে হবে।

প্রতি সপ্তাহে অন্তত ৪০ ঘণ্টা কাজ করতে হবে

প্রতি সপ্তাহে অন্তত ৪০ ঘণ্টা কাজ করতে হবে

মার্কিন সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে জানানো হয়েছে, বুধবার রাতের দিকে ইলন মাস্ক টুইটারের সমস্ত কর্মীদের ইমেল পাঠান। সেই ইমেলে জানানো হয়েছে, টুইটারের কর্মীদের বর্তমানে কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হবে। ব্যক্তিগতভাবে অনুমোদন না দিলে টুইটারের কর্মী অফিসের বাইরে কাজ করতে পারবেন না। পাশাপাশি ইমেলে স্পষ্ট করে জানানো হয়, প্রতি সপ্তাহে টুইটারের কর্মীদের কমপক্ষে ৪০ ঘণ্টা অফিসে কাজ করতে হবে। এই নিয়মগুলো দ্রুত চালু হবে। একসপ্তাহ আগে টুইটারের তরফে কর্মীদের একটি নোটিশ মারফৎ জানানো হয়, সাময়িকভাবে সংস্থার সমস্ত দফতর বন্ধ থাকবে। টুইটারের যে কর্মীরা গ্রাহকদের সম্পর্কে তথ্য দেখতে পেতেন, সেই সুবিধা কেড়ে নেওয়া হচ্ছে। পাশাপাশি জানানো হয়েছে, যাঁদের বরখাস্ত করা হবে, ইমেল মারফৎ জানিয়ে দেওয়া হবে। টুইটারের প্রায় ৫০ শতাংশ কর্মীকে বরখাস্ত করা হয়েছে।

দফতরে এসেই টুইটার কর্মীদের কাজ করতে হবে

দফতরে এসেই টুইটার কর্মীদের কাজ করতে হবে

ইলন মাস্ক টুইটারের মালিক হওয়ার আগে সংস্থার কর্মীরা বাড়ি থেকে কাজ করার সুবিধা পেতেন। প্রাথমিকভাবে করোনা মহামারীর জেরে কর্মীরা বাড়ি থেকে কাজ করার সুযোগ পেতেন। সেই সুযোগ ইলন মাস্ক টুইটার গ্রহণ করার আগে অবধি অব্যাহত ছিল। চলতি বছরের শুরুর দিকেই ইলন মাস্ক টুইটার কেনার বিষয়ে আগ্রহ দেখান। সেই সময় থেকেই ইলন মাস্ক যেমন কর্মী ছাঁটাইয়ের ইঙ্গিত দিয়েছিলেন, তেমনি স্পষ্টভাবে তিনি জানিয়েছেন, টুইটার কিনলে কর্মীদের অফিসে এসে কাজ করতে হবে। বিশেষ কিছু ক্ষেত্রে তিনি বাড়ি থেকে কাজ করার পরামর্শ দেওয়া হবে। বর্তমানে এখন যেমন টুইটারের সমস্ত সদর দফতর সামরিয়ভাবে বন্ধ রয়েছে। তবে টুইটারের গুরুত্বপূর্ণ কিছু কাজ বাড়ি থেকেই চলছে।

বাতিল টুইটার কর্মীদের ছুটির তালিকা

বাতিল টুইটার কর্মীদের ছুটির তালিকা

ইলন মাস্ক টুইটারের স্টাফ ক্যালেন্ডার থেকে ছুটির দিনগুলো বাতিল করেছেন। করোনা মহামারীর সময় টুইটারের তরফে কিছু কিছু বিশেষ ছুটির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মূলত সেই ছুটি গুলোকে তালিকা থেকে বাতিল করা হয়েছে। টুইটারের সমস্ত কর্মীকে ইলন মাস্ক ইমেলের মাধ্যমে জানিয়েছেন, সামনের রাস্তাটি কঠিন। সফল হওয়ার জন্য কঠোর পরিশ্রমের প্রয়োজন। বর্তমানে টুইটারের প্রধান কাজ হল ভুয়ো অ্যাকাউন্টগুলো শনাক্ত করা ও তা বন্ধ করা।

৬০ দিনের মধ্যে চাকরি না পেলে ফিরতে হবে দেশে, বিপাকে টুইটারে কর্মচ্যুত বিদেশি কর্মীরা ৬০ দিনের মধ্যে চাকরি না পেলে ফিরতে হবে দেশে, বিপাকে টুইটারে কর্মচ্যুত বিদেশি কর্মীরা

English summary
Elon Musk said employees to work at least 40 hours a week in the office
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X