• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নাগাড়ে চলছে জলঘোলা, শুক্রবারের মধ্যেই অর্ধেক কর্মী ছাঁটাইয়ের সম্ভাবনা টুইটারের

Google Oneindia Bengali News

টুইটার নিয়ে জলঘোলা নাগাড়ে চলছে। এই একবার শোনা যাচ্ছে যে প্রচুর কর্মী ছাঁটাই করবে তারা। আবার শোনা যাচ্ছে যে তিনি নিজেই ঘোষনা করছেন যে এমন কিছু হচ্ছে না। মঙ্গলবার রাতে তিনি জানান যে নিল টিক প্রোফাইলে এবার থেকে মাসিক ৮ ডলার করে দিতে হবে। আগে যা বলা হিয়েছিল ২০ ডলার। ইউজারদের প্রতিবাদে তা কমেছে। এবার ফের সেই শোনা যাচ্ছে যে টুইটারের কর্মী ছাঁটাই হতে চলেছে।

কস্ট কাটিং

কস্ট কাটিং

কস্ট কাটিং করতে প্রায় ৩৭০০ কর্মী ছাটাই করতে পারে টুইটার। ব্লুমবারগ নিউজ রিপোর্ট সেই কথাই বলছে। টুইটারের নতুন কর্ণধার শুক্রবার জানিয়ে দেবেন কাদের উপর এই কোপ পড়তে চলেছে। সূত্রের খবর এমনটাই। ব্লুমবার্গ এই কথাও বলছে যে আগে যে টুইটারের যে কোনও স্থান থেকে কাজ করার পদ্ধতি চালু হয়েছিল তা এবার পরিবর্তন করা হবে। এবার অফিসে এসেই কাজ করতেই হবে। সেটার মধ্যেও অন্য কিছু করা হতে পারে।

কর্মী ছাঁটাইয়ের কথা অস্বীকার

কর্মী ছাঁটাইয়ের কথা অস্বীকার

মাস্ক আবার এই কথা অস্বীকার করেছিলেন যে পয়লা নভেম্বরের আগে তিনি কোনও কর্মী ছাঁটাইয়ের কথা ভাবছেন। তিনি স্টকের বকেয়া এড়ানোর জন্য এই সিদ্ধান্ত নিয়েছিলেন বলে জানা যাচ্ছে। এই বিষয়ে টুইটারের পক্ষে কোনও অফিসিয়াল বার্তা আসেনি। রয়টার্স এই সপ্তাহের শেষের দিকে জানিয়েছে যে, টুইটারের এক চতুর্থাংশ কর্মীকে ছাঁটাই করার কথা ভাবছে। এটা হতে চলেছে তার প্রথম রাউন্ডের কাজ।

 ব্লু টিক

ব্লু টিক

এদিকে যারা ব্লু টিক পেয়ে গিয়েছেন সেই সব ইউজারকে মাসিক ৮ ডলার করে দিতে হবে বলে জানা গিয়েছে। এবার যে দেশে অর্থের যা মূল্য তাকে তাই দিতে হবে। ভারতের ব্লু টিক যারা পেয়েছেন তাঁদের ৬৬০ টাকা করে প্রতি মাসে দিতে হবে বলে জানা যাচ্ছে। ইলন মাস্ক মঙ্গলবার রাতে এমনটা জানান।

টুইটারের মালিকানা

টুইটারের মালিকানা


মাস্কের হাতে সদ্য টুইটারের মালিকানা গিয়েছে । তারপর থেকেই নানা ভাবে টুইটারে পরিবর্তন করার চেষ্টা করছেন তিনি। লক্ষ্য একটাই ব্যাবসা বৃদ্ধি। সেই ভাবনা থেকেই এই ব্লু টিক অ্যাকাউন্টে টাকা নেওয়ার ভাবনা এসেছে তা স্পষ্ট। এই সবের মাঝে এসেছে বিতর্কও। কখনও খবর মিলেছে টুইটারে ব্যাপক হারে ছাঁটাই হবে তো কখনও খবর মিলেছে ১২ ঘণ্টা করে কাজ করতে হবে কর্মীদের। এই বিষয় নিয়ে বিশ্ব জুড়ে নিন্দা হয়েওছিল। তবে এই যে আট ডলার নেওয়া হবে এটাও পরিবর্তিত সিদ্ধান্ত। প্রথমে একদম ২০ ডলার হাঁকিয়েছিলেন মাস্ক।

English summary
twitter to half of its workers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X