• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তাবড় পরমাণু বিজ্ঞানী মহসেনকে গুপ্ত 'ইলেকট্রনিক' ডিভাইস দিয়ে খুন করা হয়! ইরান-ইজরায়েল দ্বন্দ্ব তুঙ্গে

  • |

ইরানের তাবড় পরমাণু বিজ্ঞানী মহোসেন ফাকরিজাদেহকে হত্যা নিয়ে ইজরায়েলের বিরুদ্ধে পারদ চড়ে। এদিন ইরান অভিযোগ তোলে ইজরায়েলের বিরুদ্ধে। ইরানের দাবি গোপনে এই বিজ্ঞানীকে হত্যা করেছে ইজরায়েল।

তাবড় পরমাণু বিজ্ঞনী মোহসেনকে গুপ্ত ইলেকট্রনিক ডিভাইস দিয়ে খুন করা হয়! ইরান-ইজরায়েল পারদ তুঙ্গে

ইরানের বক্তব্য, মহসেনকে গুপ্ত ঘাতক ইলেক্ট্রনিক্স ডিভাইস দিয়ে খুন করা হয়েছে। মূলত ইরানের 'আমাদ' প্রোগ্রামের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি এই প্রোগ্রামের মুল হোথা ছিলেন বলে খবর। মূলত, ইরানের দাবি এই প্রোগ্রাম সেদেশের বিজ্ঞানের উন্নতির জন্য দায়বদ্ধ ছিল। তবে পশ্চিমী দেশ ও ইজরায়েলের দাবি, 'আমাদ' মূলত ইরনের পরমাণু যুদ্ধাস্ত্রে শান দেওয়ার একটি পন্থা ছিল।

ইজরায়েলের দাবি, গোপনে ইরান পরমাণু অস্ত্র বানাচ্ছিল । আর তার নেতৃত্ব দিচ্ছিলেন মহসেন ফাকরিজাদেহ। এর আগে জানা যায়, একটি ট্রাক বিস্ফোরণের পর বিজ্ঞানীকে তাক করে পর পর গুলি চালাতে থাকে আততায়ীরা। আর ইরানের দাবি গুলি নয়, কোনও গুপ্ত ঘাতক অস্ত্র দিয়ে মোহসেনকে খুন করা হয়।

শুধু ইজরায়েল নয়, মোহসেনকে খুনের নেপথ্যে ইরানের বিদ্রোহী গোষ্ঠী মুজাহিদ্দিন এ খলক রয়েছে বলেও জানা গিয়েছে। শুক্রবারের এই হত্যাকান্ডের পর এদিন সোমবার মোহসেন ফকরিজাদের শেষকৃত্য সম্পন্ন হয় তেহরান থেকে বহু দূরে। যে সমস্ত দেশ এই হত্যাকাণ্ডের নিন্দা করেনি এদিন তাদেরও একহাত নেয় ইরান।

English summary
Electronic devices used to kill top nuclear scientist, accuses Iran on israel
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X