• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

H1B ভিসা নীতির জেরে স্বজন বিচ্ছিন্ন বহু ভারতীয়! কীভাবে বিপাকে পড়ল একাধিক পরিবার

ডোনাল্ড ট্রাম্পের ভিসা নীতি বলছে, আপাতত ২০২০ সালের জন্য এইচওয়ানবি ভিসা আমেরিকা বাতিল করল। আর এই সিদ্ধান্তের জেরে একের পর এক ভারতীয় পরিবার চরম বিপাকে। ৩৫ বছরের নাতাশ ভাট জানাচ্ছেন, তাঁর শ্বশুর মশাইয়ের মৃত্যু সংবাদ শুনে তিনি ভারতে এসেছিলেন ৪ বছরের ছোট ছেলেকে নিয়ে। ব্যাস! তারপর করোনা গ্রাসে লকডাউন আর এরপর ট্রাম্পের ভিসা নীতি। সেই যে ভারতে এসেছিলেন তার পর থেকে নাতাশার সঙ্গে আর দেখা হয়নি তাঁর স্বামীর। কথা হয় ভার্চুয়াল মাধ্যমে। ফিরে যেতে পারছেন না আমেরিকায় স্বামীর কাছে।

ট্রাম্পের নীতির জেরে স্বজন বিচ্ছিন্ন হাজার হাজার ভারতীয়! কীভাবে বিপাকে পড়ল বহু পরিবার

শুধু নাতাশ নন, তাঁর মতো আমেরিকার সিলিকন ভ্যালিতে কর্মরত একাধিক ভারতীয় দেশে এসেও আর কর্মস্থলে ফিরে যেতে পারছেন না। ট্রাম্পের অভিবাস নীতি তাঁদের স্বজন হারা করেছে। অনেকেই বিয়ের জন্য মার্কিন মুলুক থেকে ভারতে আসেন। আর বিয়ের পর যেমন কর্মস্থল আমেরিকায় তাঁরা যেতে পারছেন না, তেমনই কর্মস্থলে ফিরতে না পারায় চাকরি হারানোর দুঃস্বপ্ন তাঁদের মাথায় ঘুরছে।

অনেকেই এমন রয়েছেন যাঁরা আমেরিকা থেকে বসে শুনছেন ফোনে , যে ভারতের বুকে তাঁর সন্তানের জন্ম হয়েছে। তবুও এই আমেরিকান নীতির জন্য সন্তানকে ছুঁয়ে দেখার আনন্দ থেকে তাঁরা বঞ্চিত।

প্রসঙ্গত,হোয়াইট হাউসের সিদ্ধান্ত অনুযায়ী, স্বামী বা স্ত্রীর এইচওয়ান বি ভিসার সুবিধা নিয়ে এতদিন যেসমস্ত যোগ্য তথা প্রশিক্ষিত প্রবাসী ব্যাক্তিত্বরা মার্কিন মুলুকে কাজ করতেন বা কাজের জন্য আবেদন করেছেন ,তাঁদের আর কাজ করতে দেওয়া হবে না। মূলত , মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের বেকারত্ব বাড়তে থাকায়, তাতে লাগাম টানতেই ট্রাম্প প্রশাসনের এই চরম ফরমান আসতে চলেছে।

এর আগে, 'মেধা ভিত্তিক ভিসা প্রদানের দিকে এগোচ্ছি ', হোয়াইট হাউসে খোদ মার্কিন প্রেসিডেন্ট এই ঘোষণা করেন এইচ ওয়ান বি ভিসা নিয়ে। মেধার ভিত্তিতে অভিভাসনের দিকেই এবার ঝুঁকতে শুরু করেছে ট্রাম্প সরকার। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের এই পদক্ষেপ ভোটকে নজরে রেখেই এগোচ্ছে বলে মনে করা হচ্ছে। তবে এর জেরে সমস্যায় ভুগছেন হাজার হাজার ভারতীয়।

বাড়ি পরিবর্তন থেকেই টার্গেট বাড়ির মালিক, চক্রান্ত তৃণমূলের, মন্তব্য দিলীপের

কেন্দ্রের টিকটক ব্যান আবেগপ্রবণ! নোটবন্দির সঙ্গে তুলনা করলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান

English summary
Due to Trump's H1B Visa policy Thousands of Indian's are stranded
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X