• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সুযোগ নিয়ে লাখ লাখ হ্যাকার ফাঁদ পেতেছে, গুগলের পরিসংখ্যানে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

বিশ্বের সিংহভাগ অংশেই থাবা বসিয়েছে করোনা ভাইরাস। করোনা ভাইরাসে বিধ্বস্ত আমেরিকা, জাপান, রাশিয়া, জার্মানি, ইতালির মত দেশগুলিও। এই সুযোগে ছড়াতে শুরু করেছে প্রতারণার জাল। গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে দিনে প্রায় ১৮০ কোটি হ্যাকারদের ইমেল ডিলিট করছেন তাঁরা। সবগুলিই করোনা ভাইরাসকে কেন্দ্র করে তৈরি করা। একএকটি লিঙ্কে ক্লিক করলেই ইউজাররা সর্বস্ব হারাতে পারেন।

ফাঁদ পেতে আছে প্রতারকরা

ফাঁদ পেতে আছে প্রতারকরা

কয়েকদিন আগেই শোনা গিয়েছে অনলাইনে মদ কেনার অর্ডার দিয়ে কয়েক হাজার কোটি টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে হারাতে হয়েছে একাধিক গ্রাহককে। ঠিক সেভাবেই কয়েক কোটি প্রতারক এই কোভিড-১৯ এর সুযোগে ফাঁ েপতেছে অনলাইনে। এবং এক একটি লিঙ্ক ক্লিক করলে সর্বস্ব হারাতে হচ্ছে সাধারণ মানুষকে।

গুগলের নজরদারি

গুগলের নজরদারি

হ্যাকার এবং প্রতারকদের হাত থেকে বাঁচাতে নজরদারি চালাচ্ছে গুগলের বিশেষজ্ঞরা। তার জন্য একটি বিশেষ দল গঠন করেছে গুগল থ্রেট অ্যানালেসিস গ্রুপ। তাঁরা জানিয়েছে কোভিড-১৯ এর আড়ালে একাধিক স্প্যাম ইমেলে ফাঁদ পেতেছে প্রতারকরা। এমনকি এই একাধিক ইমেলের আড়ালে তথ্য জানার চেষ্টাও করছে প্রতারকরা। জানা গিয়েছে সবচেয়ে বেশি টার্গেট করা হচ্ছে হু-কে।

তথ্য জানার চেষ্টা চালাচ্ছে হ্যাকাররা

তথ্য জানার চেষ্টা চালাচ্ছে হ্যাকাররা

করোনার দাপটে অধিকাংশ দেশেই লকডাউন চলছে। যার জন্য ঘরবন্দি মানুষের ইন্টারনেটে কাজ করার প্রবণতা বেড়েছে। আর এই সুযোগের ব্যবহার করছে। কোভিড-১৯ এর আড়ালে একাধিক প্রতারণার ইমেল পাঠানো হচ্ছে। যাতে ক্লিক করলেই ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাচ্ছে। এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে শুরু করে সব তথ্য হ্যাক করে নিচ্ছে হ্যাকাররা।

আগামী অর্থবর্ষে ভারতের অর্থনৈতির প্রবৃদ্ধি থমকাতে পারে মাত্র ০.৮ শতাংশে, মত ফিচের

English summary
Due to coronavirus effect millions hackers mail spread says google
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X