• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা রোগীকে নিয়ে সফর!‌ এয়ার ইন্ডিয়াকে ১৫ দিনের জন্য সাসপেন্ড করল দুবাই

করোনা পজিটিভ রোগী আনার অভিযোগে দুবাই সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ১৫ দিনের জন্য সাসপেন্ড করল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে। শুক্রবারই এই ঘোষণা করা হয়, ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এই সাসপেন্ডের নির্দেশ থাকবে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ওপর। জানা গিয়েছে, এই বিমান সংস্থা দু’‌বার দুবাইতে করোনা পজিটিভ রোগী উড়িয়ে এনেছে।

করোনা রোগীকে নিয়ে সফর!‌ এয়ার ইন্ডিয়াকে ১৫ দিনের জন্য সাসপেন্ড করল দুবাই

রিপোর্টে জানা গিয়েছে, দুবাইতে নিয়ে আসা দু’‌জন করোনা রোগীর যাবতীয় ওষুধ ও কোয়ারেন্টাইনে থাকার খরচও বহন করবে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ থেকে বলা হয়েছে, '‌২ সেপ্টেম্বরে আপানাদেরকে চিঠি দিয়ে জানিয়ে ছিলাম যে একজন করোনা রোগীও বিমানের সব যাত্রীদের বিপদ ডেকে আনতে পারে এবং এখানেও গুরুতর স্বাস্থ্যের ঝুঁকি তৈরি করতে পারে। আপনারা জানতেন যে ওই দুই যাত্রী করোনা রোগী, তা সত্ত্বেও অন্য যাত্রীদের বিপদে ফেল তাঁদের দুবাতে উড়িয়ে আনেন ।’‌ প্রসঙ্গত দুবাই বিমানবন্দরে যথেষ্ট সতর্কতা অবলম্বন করা হচ্ছে। করোনা আক্রান্ত কোনও রোগীকে দুবাই থেকে বাইরে সফর করতে দেওয়া হচ্ছে না। সেখানে অন্য দেশ থেকে করোনা রোগীকে নিয়ে দুবাই চলে আসল কী করে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, উঠছে প্রশ্ন।

করোনা ভাইরাস মহামারি চলাকালীন বিমানের ওই দুই যাত্রীও বিমান সফর ও দুবাই বিমানবন্দরের নয়ম লঙ্ঘন করেছেন। দুবাইয়ের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, '‌দুবাই বিমানবন্দরে আসা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব অপারেশন অস্থায়ীভাবে সাসপেন্ড করা হল, যা ১৫ দিনের, এর প্রভাব পড়বে ১৮ সেপ্টেম্বর রাত ১২টা ১ মিনিট থেকে ২ অক্টেবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।’‌

তবে ১৫ দিন পর এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে ভুল শোধরানোর জন্য তারা কী কী ব্যবস্থা নিয়েছে তা জানাতে হবে। সেই রিপোর্ট দেখার পরই পরবর্তী পর্যায়ে এয়ার ইন্ডিয়ার বিমান চলাচলের ওপর অনুমতি দিতে পারে দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ।

সুশান্ত সিং রাজপুতের মোমের মূর্তি তৈরি করে তাক লাগালেন আসানসোলের শিল্পী

English summary
dubai civil aviation suspended for 15 days air india for flying corona patient
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X