• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৭ ফুট পর্যন্ত পৌঁছতে পারে করোনা ভাইরাসের ড্রপলেট, বলছেন বিজ্ঞানীরা

করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগের কথা শোনালেন এমআইটির বিজ্ঞানীরা। তাঁরা জানিয়েছেন করোনা আক্রান্ত রোগীর হাঁচি বা কাশি থেকে নির্গত হওয়া ট্রপলেট পৌঁছে যেতে পারে ২৭ ফুট পর্যন্ত। আমেরিকান মেডিকেল অ্যাসোসিয়েশনের প্রকাশিত জার্নালে এমনই তথ্য জানিয়েছেন এমআইটির বিজ্ঞানীরা। এদিকে করোনা সংক্রমণ থেকে বাঁচতে অন্তত ১ মিটার বা তিন ফুটের দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে।

ড্রপলেট ছড়ায় ২৭ ফুট পর্যন্ত

ড্রপলেট ছড়ায় ২৭ ফুট পর্যন্ত

করোনা সংক্রামিত রোগীর হাঁিচ-কাশি থেকে নির্গত হওয়া ড্রপলেন ২৭ ফুট পর্যন্ত পৌঁছতে পারেন। এমনই জানিয়েছেন এমআইটির সহকারী অধ্যাপক লিডিয়া বওরোউবিয়া জানিয়েছেন, সেকারণে একে অপরের সঙ্গে অন্তত ২ মিটার বা ৬ ফুটের দূরত্ব বজায় রাখুন। এতে কিছুটা হলেও বিপদ এড়ানো যাবে। এদিকে করোনা সংক্রমণ রুখতে পরস্পরের মধ্যে ১ মিটার বা ৩ ফুটের দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে।

বাতাসেও ছড়ায় করোনা ভাইরাস

বাতাসেও ছড়ায় করোনা ভাইরাস

সেকারণেই একদল মার্কিন বিজ্ঞানী দাবি করেছেন বাতাসেও ছড়াচ্ছে করোনা ভাইরাস। এমনকী রোগী ঘর থেকে চলে যাওয়ার পরেও থেকে যাচ্ছে এই মারণ ভাইরাস। সেকারণে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের ভীষণভােব সতর্ক হয়ে কাজ করার পরামর্শ দিয়েছেন তাঁরা।

করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ মারাত্মক আকার নিয়েছে আমেরিকায় । এখনও পর্যন্ত ৩৯০০ জনের মৃত্যু হয়েছে সেখানে। মৃতের সংখ্যা ২৪০,০০০ অতিক্রম করতে পারে বলে জানানো হয়েছে। পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক আকার নিতে শুরু করেছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

স্বল্প সঞ্চয়ে সুদ কমাল মোদী সরকার! করোনায় লকডাউনে মাথায় হাত মধ্যবিত্তদের

English summary
Droplets of coronavirus can reached upto thr 27 feet claimed scientists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X