India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ডাঃ অ্যান্টনি ফাউসি করোনা আক্রান্ত, রয়েছেন নিভৃতবাসে

Google Oneindia Bengali News

ফের ঊর্ধ্বমুখী হচ্ছে করোনা গ্রাফ। ক্রমশই বাড়ছে সংক্রমণের হার। সেই সঙ্গে অল্প অল্প করে বাড়ছে মৃতের সংখ্যা। যা নিয়ে চিন্তা বাড়ছে বিশ্ববাসীর। তবে, কী আবারও পুরানো ছন্দে ফিরছে করোনা। আর এরই মাঝে জানা গিয়েছে যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসের প্রধান চিকিৎসা উপদেষ্টা ডাঃ অ্যান্টনি ফাউসি কোভিডে আক্রান্ত হয়েছেন। করোনা দুটি টিকা তিনি নিয়েছেন, তাছাড়াও তিনি কিন্তু বুস্টার ডোজও নিয়েছেন। তা পরেও তিনি এই ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছেন। র্যা পিড অ্যান্টিজেন পরীক্ষা করতেই জানা গিয়েছে তিনি কোভিড আক্রান্ত।

বর্তমানে তিনি নিভৃতবাসে রয়েছেন

বর্তমানে তিনি নিভৃতবাসে রয়েছেন

জানা গিয়েছে, অ্যান্টনি ফাউসি করোনার মৃদু উপসর্গ অনুভব করছেন। তিনি সুস্থ না হওয়া পর্যন্ত নিভৃতবাসে থাকবেন বলে জানা গিয়েছে। এই সময়ে তিনি নিজ বাসভবনে থেকে কাজ করবেন বলে জানা গিয়েছে। পাশপাশি এও জানা গিয়েছে, সম্প্রতি, তিনি, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও অন্যান্য ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের কারোরই সংস্পর্শে আসেননি। দুই বছরের বেশী সময় ধরে এই ভাইরাসে ফাউসিকে আক্রান্ত করতে না পারলেও, এবার এই ভাইরাসের হাত থেকে রেহাই পেলেন না তিনি।

নিচ্ছেন ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শও

নিচ্ছেন ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শও

৮১ বছরের ফাউসি বর্তমানে ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের করোনা বিধি মেনে চলছেন। সেই সঙ্গে রয়েছে ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শও। পাশাপাশি এও জানা গিয়েছে, করোনার রিপোর্ট নেগেটিভ এলে তবেই তিনি সশরীরে কাজে যোগ দেবেন। করোনার শুরু থেকেই মহামারির বিরুদ্ধে লড়ছেন তিনি। অ্যান্টনি ফাউসি ১৯৮৪ সাল থেকে ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের ডিরেক্টর পদে রয়েছেন।

বাড়ছে আক্রান্তের সংখ্যা

বাড়ছে আক্রান্তের সংখ্যা

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের একটি অ্যান্টিবডি সমীক্ষা অনুসারে জানা গিয়েছে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসের মধ্যে প্রায় ৬০ শতাংশ আমেরিকান করোনায় আক্রান্ত হয়েছিলেন। যা সম্ভবত আজ অনেক বেশি। এখন লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্তের সংখ্যা। বর্তমানে কিন্তু বি.এ. ৪ ও বি.এ. ৫ এখনও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। যা নিয়ে বেশ উদ্বেগ বাড়ছে। সকলকে মাস্ক পড়তে ও সাবধানে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। সেই সঙ্গে যারা এখনও করোনার টিকা নেয়নি তাদের কোভিড টিকা নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। এমনই জানাচ্ছে WHO.

দেশে ঊর্ধ্বমুখী হচ্ছে করোনা গ্রাফ, সংক্রমণে লাগাম দিতে বাড়ছে বুস্টার ডোজ নেওয়ার সংখ্যা দেশে ঊর্ধ্বমুখী হচ্ছে করোনা গ্রাফ, সংক্রমণে লাগাম দিতে বাড়ছে বুস্টার ডোজ নেওয়ার সংখ্যা

English summary
Dr Anthony Fauci tests positive for COVID, He is currently in Home Isolation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X