• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাম্পের ট্রাভেল ব্যান সম্প্রসারণ, নিষেধাজ্ঞা উত্তর কোরিয়া সহ আর ৮ দেশের ওপর

  • By Oneindiastaff
  • |

আমেরিকায় ঢোকায় নিষেধাজ্ঞার তালিকায় এবার উত্তর কোরিয়াকেও সামিল করল ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। এছাড়াও আরও ৭টি দেশকে এই তালিকাভুক্ত করা হয়েছে। উত্তর কোরিয়া ও ভেনেজুয়েলা ছাড়া তালিকাভুক্ত বাকি দেশগুলিই মুসলিম প্রধান। এই দেশের নাগরিকদের আমেরিকার ভিসা দেওয়া হবে না।

ট্রাম্পের ট্রাভেল ব্যান সম্প্রসারণ, নিষেধাজ্ঞা উত্তর কোরিয়া সহ আর ৮ দেশের ওপর

এই বর্ধিত ভিসা ট্রাভেল ব্যান নীতি আগামী ১৮ই অক্টোবর থেকে কার্যকর হবে বলে হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়েছে। নতুন করে যে ৮টি দেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তা হল, উত্তর কোরিয়া, ভেনেজুয়েলা, চাড, সোমালিয়া, ইয়েমেন, সিরিয়া, লিবিয়া ও ইরান। এই ৮টি দেশের মধ্যে একমাত্র ভেনেজুয়েলার ক্ষেত্রেই সরকারি আধিকারিক ও তাদের পরিবারের ওপর এই নিষেধাজ্ঞা জারি হয়েছে। ভেনেজুয়েলার অন্যান্য নাগরিকদের মার্কিন ভিসা পেতে কোনও সমস্যা হবে না। তবে আগের তালিকায় সুদান থাকলে নয়া তালিকা থেকে সুদানের নাম বাদ দেওয়া হয়েছে।

রবিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, দেশের প্রশাসনিক প্রধান হিসেবে আমেরিকার নিরাপত্তা ও স্বার্থ অক্ষুণ্ণ রাখা তাঁর কর্তব্য। তবে যারা আগে থেকেই মার্কিন ভিসা রয়েছে তাদের ক্ষেত্রে সমস্যা হবে না বলেই হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে ট্রাম্পের ভিসা নীতির সমালোচনা প্রথমদিন থেকেই হয়ে আসছে। নতুন করে তাতে আরও ৮টি দেশের নাম যোতগ করায় অনেকেরই মত, এভাবে আসলে আমেরিকায় মুসলিমদের ওপর পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করতে চলেছেন ট্রাম্প।

English summary
Donald Trump's new extended travel ban includes 8 more nations, this time North Korea, Venezuela and Chad included in list too.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X