• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাস্থ্যবিমার টাকা দিতে না পারলে আমেরিকায় ঠাঁই নেই, হুঁশিয়ারি ডোনাল্ড ট্রাম্পের

ফের শরণার্থীদের নিয়ে কড়া সিদ্ধান্ত নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তিনি হুঁশিয়ারি দিয়েছেন, যে শরণার্থীরা এক মাসের মধ্যে স্বাস্থ্যবিমার টাকা দিতে পারবে না তাঁদের আমেরিকায় ঠাঁই দেওয়া হবে না। ক্ষমতায় আসার পর থেকেই শরণার্থী নিয়ন্ত্রণ নিয়ে একের পর এক কড়া পদক্ষেপ করে গিয়েছেন ট্রাম্প। এটা তাঁর সম্প্রতিকতম পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

স্বাস্থ্যবিমার টাকা দিতে না পারলে আমেরিকায় ঠাঁই নেই, হুঁশিয়ারি ডোনাল্ড ট্রাম্পের

হোয়াইট হাউসের পক্ষ থেকে বিবৃতি জারি করে মার্কিন প্রেসিডেন্টের এই নির্দেশিকা জানানো হয়েছে। তাতে বলা হয়েছে ২ নভেম্বর থেকে কার্যকর হবে এই নিয়ম। একই সঙ্গে জানানো হয়েছে স্বাস্থ্যবিমার টাকা গিতে পারলেই যে শরণার্থী তকমা সরিয়ে নেওয়া হবে এমন নয়। সেই স্তরেই থাকবেন শরণার্থীরা। শুধু স্বাস্থ্যবিমার টাকা না দিলে আমেরিকায় বসবাসের আর কোনও এক্তিয়ার তাঁদের থাকবে না। পরোক্ষে মার্কিন প্রেসিডেন্ট বুঝিয়ে দিয়েছেন আমেরিকা থেকে তাঁদের বিতাড়ন করা হবে।

ট্রাম্প ক্ষমতায় আসার পর শরণার্থী নিয়ন্ত্রণে অনেকটাই সফল আমেরিকা। গতমাসে ট্রাম্প প্রশাসন মাত্র ১৮০০০ শরণার্থীকে বসবাসের অধিকার দিয়েছে। ২০২০ সালে এই নিয়ন্ত্রণ আরও বাড়বে বলে জানানো হয়েছে। কারণ এই বছরেই ফের নির্বাচনের মুখোমুখি হতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। তার প্রস্তুতি এখন থেকেই শুরু হয়ে গিয়েছে আমেরিকায়। যারা শরণার্থী ভিসা নিয়ে আমেরিকায় থাকতে চাইছেন তাঁদের স্বাস্থ্যবিমা থাকতেই হবে এমনই কড়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

English summary
Donald Trump suspend entry of immigrants who will not be covered by health insurance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X