• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের ইন্টারনেট সরগরম ডোনাল্ড ট্রাম্পের ভুলে; আল কায়েদার ভজঘট বানান লিখে বেকায়দায় মার্কিন রাষ্ট্রপতি!

টুইটারে প্রায়শই ভুলভ্রান্তি করতে তাঁর জুড়ি নেই। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের দোর্দণ্ডপ্রতাপ রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। তাঁর"কভফেফে" টুইটের রহস্য তো আজ পর্যন্ত সমাধান হল না। যদিও একের পর এক টুইটে ভুল করেও ট্রাম্প আছেন ট্রাম্পেতেই। এই কয়েকদিন আগেই নিজের"নির্ভুল বানানজ্ঞান" নিয়ে নিজেই ঢাক পেটালেন তিনি।

আল কায়েদার ভুল বানান লিখে হাস্যস্পদ প্রেসিডেন্ট ট্রাম্প

আল কায়েদার ভুল বানান লিখে হাস্যস্পদ প্রেসিডেন্ট ট্রাম্প

কিন্তু মঙ্গলবার, ১৬ জুলাই, ফের স্খলন! ট্রাম্পের হাতে লেখা একটি খসড়ার ছবি সম্প্রতি ইন্টারনেটে বিড়াল হয়েছে এবং তাতে প্রচুর বানান ভুল ধরা পড়েছে। তার মধ্যে রয়েছে কুখ্যাত জঙ্গি সংগঠন আল কায়েদার নামও। ইংরেজিতে আল কায়েদার বানান 'কিউ' অক্ষর দিয়ে হলেও ট্রাম্পের সেই খসড়ায় তার বানান লেখা হয়েছে 'সি এ এই ডি এ' (Alcaida)। আর তাই নিয়েই উত্তাল ফের নেট।

ডেমোক্র্যাট কংগ্রেস সদস্যদের ঠুকতে গিয়ে ট্রাম্পের বানান বিভ্রাট

ডেমোক্র্যাট কংগ্রেস সদস্যদের ঠুকতে গিয়ে ট্রাম্পের বানান বিভ্রাট

ট্রাম্প আসলে আল-কায়দার নামটি লিখেছিলেন চার ডেমোক্র্যাট মহিলা কংগ্রেস সদস্যকে ঠুকতে গিয়ে। প্রথমবার কংগ্রেসের সদস্য হওয়া ওই চার মহিলাকে -- যাঁরা হিস্পানিক, আরব, সোমালি স্বয়ং আফ্রিকান-আমেরিকান বংশোদ্ভূত -- নিশানা করে বলেন যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি তাঁদের ভালোবাসা ততটাই যতটা আল কায়েদার। ট্রাম্প ওই চার মহিলাকে দেশ ছেড়ে চলে যাওয়ার পরামর্শও দেন।

হোয়াইট হাউসে সোমবার, ১৫ জুলাই, দেওয়া তাঁর বক্তৃতার খসড়ায় হাতে আল কায়দার পাশাপাশি 'পিপল' বানানও ভুল লেখেন রিপাবলিকান নেতা ট্রাম্প।

'ব্রেন আমার ভালোই, আঙুলগুলিতেই যা একটু সমস্যা'

'ব্রেন আমার ভালোই, আঙুলগুলিতেই যা একটু সমস্যা'

ট্রাম্পের টুইট বিভ্রাট নিয়ে নেটিজেনরা বারবার তাঁকে ঠাট্টা করলেও ট্রাম্পের মতে তাঁর মতো ভালো বানান জ্ঞান খুব কম লোকেরই আছে। তাঁর মতে, শুধু তাঁর আঙুলগুলি তাঁর মস্তিষ্কের সঙ্গে পাল্লা দিতে পারে না বলেই ওই বিভ্রাটগুলি হয়।

সম্প্রতি, তাঁর ইংল্যান্ড সফরে প্রিন্স চার্লস-এর সঙ্গে দেখার করার প্রসঙ্গটিকে তুলে ধরতে গিয়ে তিনি চার্লসকে 'প্রিন্স অফ ওয়েলস'-এর বদলে 'প্রিন্স অফ হোয়েলস' বলে ফেলেন।

English summary
Donald Trump spells Al Qaeda as Alcaida; Twitter goes berserk
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X