• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন মুলুকে নার্সের শরীরে প্রয়োগ ফাইজার ভ্যাকসিন, ট্রাম্পের টুইট বার্তা বিশ্বকে

মার্কিন-মুলুকে প্রথম করোনাভাইরাস টিকা দেওয়া হল। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট করে জানালেন সেই বার্তা। প্রথম ভ্যাকসিন প্রয়োগের পর ট্রাম্প টুইট করে জানান. অভিনন্দন মার্কিন যুক্তরাষ্ট্র! অভিনন্দন বিশ্ব! কুইন্সের লং আইল্যান্ড ইহুদি মেডিকেল সেন্টারের নার্স স্যান্ড্রা লিন্ডসে প্রথম করোনা টিকা গ্রহণ করেন।

মার্কিন মুলুকে নার্সের শরীরে প্রয়োগ ফাইজার ভ্যাকসিন

ভ্যাকসিনের ডোজ দেওয়ার সময় হাসপাতালের প্রধান মাইকেল ডাউলিং লিন্ডসের পাশে দাঁড়িয়েছেন ডাক্তার হিসেবে এবং মিশেল চেস্টার প্রশাসক হিসেবে। ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন বা এফডিএ শুক্রবার আমেরিকান ফার্মাসিউটিক্যাল জায়ান্ট ফাইজার এবং তার জার্মান অংশীদার বায়োনেটেক টিকার জরুরি ব্যবহারের অনুমোদন জারি করেছে।

ট্রাম্প একটি ভিডিও-য় বলেন, "আজ আমাদের দেশ করোনা চিকিৎসা অলৌকিক সাফল্য অর্জন করেছে। আমরা মাত্র নয় মাসে একটি নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন সরবরাহ করেছি। এটি ইতিহাসের অন্যতম বৃহৎ বৈজ্ঞানিক কৃতিত্ব। এটি কয়েক মিলিয়ন জীবন বাঁচাবে। শীঘ্রই এই করোনা মহামারীকে শেষ করবে। এফডিএ ফাইজার ভ্যাকসিনকে অনুমোদন দিয়েছে তা জানাতে আমি শিহরিত।

এফডিএ অনুসারে, ভ্যাকসিনে এসএআরএস-সিওভি-২ ভাইরাসের এমআরএন-এর একটি ছোট অংশ রয়েছে, যা শরীরের কোষগুলিকে ভাইরাসের 'স্পাইক' প্রোটিন তৈরি করতে নির্দেশ দেয়। কোনও ব্যক্তি যখন এই ভ্যাকসিন গ্রহণ করেন, তাদের দেহগুলি স্পাইক প্রোটিনের অনুলিপি তৈরি করে, যা রোগের কারণ হয় না এবং প্রতিরোধ ক্ষমতা তৈরি করে বলে ওষুধ নিয়ামক জানিয়েছেন।

English summary
Donald Trump says the first coronavirus vaccine was administered in USA.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X