বরফ কি গলবে ! ১৮০ ডিগ্রি ঘুরে কিম জং -এর প্রতি ট্রাম্পের এই নয়া বার্তা

  • Posted By:
Subscribe to Oneindia News

উত্তর কোরিয়ার বিতর্কিত শাসক কিম জং উনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সম্পর্কটা ঠিক কেমন , তা জানা রয়েছে আন্তর্জাতিক রাজনৈতিক মহলের। পরমাণু ইস্যুতে কিছুদিন আগেই দু'তরফের খানিকটা বাকবিতন্ডা হয়ে গিয়েছে। কিম হুঁশিয়ারির সুরে বলেছিলেন, পরমাণু মিসাইলের বোতাম, সবসময়ে তাঁর টেবিলেই থাকে। পাল্টা একই কথা বলে কিমকে হুঁশিয়ারা দেন ট্রাম্পও। তবে, এরপর আর সুর চড়া করে নয়, বরং সুর খানিকটা নরম করে কিম জং উনের সঙ্গে ফোনে কথা বলার ইচ্ছা প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্প।

বরফ কি গলবে ! ১৮০ ডিগ্রি ঘুরে কিম জং -এর প্রতি ট্রাম্পের এই নয়া বার্তা

[আর পড়ুন:পাকিস্তান ইস্যুতে হাত মেলাতে চলেছে ট্রাম্প প্রশাসন, বেশ কিছু ইঙ্গিত দিল ওয়াশিংটন]

শনিবার , সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ডোনাল্ড ট্রাম্প বলেন , কিমের সঙ্গে কথা বলে উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সমস্য়া মেটাবার চেষ্টা করবেন ট্রাম্প। ট্রাম্পের দাবি, এর জন্য আগে থেকে ট্রাম্পকে কোনও শর্ত দেওয়া যাবে না। কিমের সঙ্গে যে তাঁর কথা বলতে কোনও রকমের সমস্যা নেই, তা স্পষ্ট করে এদিন সাংবাদিকদের জানিয়েছেন ট্রাম্প।

অন্যদিকে, গত শুক্রবার উত্তর কোরিয়াও জানিয়েছে, তারা দক্ষিণ কোরিয়ার সঙ্গে আলোচনায় বসতে রাজি। আর এর ফলে গত দুই বছরের মধ্যে এবারই প্রথম আলোচনা করার সুযোগ তৈরি হয়েছে। ফলে উত্তর কোরিয়ার পারমানবিক অস্ত্র ও ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রতিবাদে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার পূর্ব নির্ধারিত সামরিক মহড়া বাতিল করা হয়েছে। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছেন, 'আপাতত দুউ শিবির কথা বলছে অলিম্পিক নিয়ে । এটা একটা বড় দিকের শুরু।'

English summary
US President DonaldTrump said on Saturday he would "absolutely" be willing to talk on the phone to North Korean leader Kim jong Un and that he hopes a positive development results from talks between North Korea and South Korea.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.