• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবশেষে হার স্বীকার! হোয়াইট হাউজের হাত বদলে বাইডেনকে সাহায্যের বার্তা ট্রাম্পের

মুখে না বললেও কার্যত হার স্বীকার করেই নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার রাতে একটি টুইটের মাধ্যমে তিনি জেনারেল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান এমিলি মারফিকে নির্দেশ দিয়েছেন, বাইডেনকে আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করার প্রক্রিয়ায় সহযোগিতা করতে। আর এই ভাবেই নিজের হার স্বীকার করার দিকে পা বাড়ালেন ট্রাম্প।

কী বললেন ট্রাম্প?

কী বললেন ট্রাম্প?

এদিন টুইট বার্তায় ট্রাম্প লেখেন, দেশের স্বার্থকে মাথায় রেখে আমি এমিলি ও তাঁর টিমকে নির্দেশ দিচ্ছি যে নিয়ম অনুযায়ী যা যা করতে হয় তা যেন তাঁরা করে। আমি আমার টিমকেও একইভাবে বলেছি, প্রয়োজনীয় পদক্ষেপ নিতে। তবে নির্বাচন নিয়ে আমাদের দাবিতে আমরা এখনও অনড়। আমরা লড়াই করব। আমার বিশ্বাস, আমরাই টিকে থাকব।

একাধিক আইনি লড়াইতে ব্যস্ত ট্রাম্প

একাধিক আইনি লড়াইতে ব্যস্ত ট্রাম্প

প্রসঙ্গত, ৫৩৮টি ইলেক্টোরাল ভোটের মধ্য়ে ৩০৬টি দখল করেন বাইডেন। সেখানে ২৩২টি ইলেক্টোরাল ভোট জোটে ট্রাম্পের ঝুলিতে। জয়ের জয় দরকার ছিল ২৭০টি ইলেক্টোরাল ভোট। তবে এই ফলাফলের পরও একাধিক রাজ্যে আইনি লড়াইতে নেমে ট্রাম্প দাবি করতে থাকেন, নির্বাচনের আসল জয়ী তিনি। তবে এই প্রথমবার সুর নরম করলেন ট্রাম্প।

মঙ্গলবার নতুন মন্ত্রিসভা ঘোষণা করবেন জো বাইডেন

মঙ্গলবার নতুন মন্ত্রিসভা ঘোষণা করবেন জো বাইডেন

এদিকে হোয়াইট হাউজের ভাবী চিফ অফ স্টাফ রন ক্লাইন জানিয়ে দেন, মঙ্গলবার নতুন মন্ত্রিসভা ঘোষণা করবেন জো বাইডেন। সূত্রের খবর, জো বাইডেন-কমলা হ্যারিস প্রশাসনে সম্ভাব্য পররাষ্ট্রমন্ত্রী হতে যাচ্ছেন প্রবীণ কূটনীতিক অ্যান্টনি ব্লিঙ্কেন। বারাক ওবামার সময় তিনি আন্ডার সেক্রেটারি ছিলেন।

কলকাতা : বিকাশ ভবন অভিযান চাকরিপ্রার্থীদের, অবশেষে জমা ডেপুটেশন

পিছু ছাড়ছে না বিতর্ক, বৈশাখী বন্দ্যোপাধ্যায় 'মর্মাহত' হতেই তিতিবিরক্ত শোভন চট্টোপাধ্যায়!

English summary
Donald Trump said he will cooperate with Joe Biden in White House transition process
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X