• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জো বাইডেনের বিরুদ্ধে শেষ চাল, হোয়াইট হাউজ ছাড়তে বিশেষ 'শর্ত' ডোনাল্ড ট্রাম্পের!

নির্বাচন সংক্রান্ত সব আইনি পদক্ষেপেই আদালতে ধাক্কা খেয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এই পরিস্থিতিতে হার মেনে নেওয়া ছাড়া উপায় নেই। সেই কথা বুঝে গিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। আর তাই শেষ পর্যন্ত হোয়াইট হাউজ ছাড়তে রাজি বলে জানিয়ে দিলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট। তবে এই বার্তার সঙ্গে তিনি একটি 'শর্ত' জুড়ে দিয়েছেন।

পরাজয় স্বীকার করতে নারাজ ট্রাম্প

পরাজয় স্বীকার করতে নারাজ ট্রাম্প

ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া শুরু করতে বললেও এখনও পর্যন্ত পরাজয় স্বীকার করতে নারাজ আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট। এই পরিস্থিতিতে এদিন ট্রাম্প জানিয়ে দেন যে মার্কিন রাজ্যগুলির ইলেক্টরাল কলেজ যদি জো বাইডেনকে আনুষ্ঠানিক ভাবে সমর্থন প্রদান করেন তাহলেই তিনি হোয়াইট হাউজ ছেড়ে দেবেন।

'বাইডেনকে বেছে নেওয়া খুব বড় ভুল হবে'

'বাইডেনকে বেছে নেওয়া খুব বড় ভুল হবে'

তবে এই কথা বলেও তাঁর হুঁশিয়ারি, পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসাবে জো বাইডেনকে বেছে নেওয়া খুব বড় ভুল হবে। এর আগে পেনসিলভেনিয়ায় রিপাবলিকান নেতাদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি নির্বাচনের ফলকে 'অবৈধ' আখ্যা দিতে বলেছিলেন। এদিকে ২০২৪ সালের নির্বাচনে ফের প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না, এখনই তা নিয়ে ভাবছেন না বলে জানিয়েছেন ট্রাম্প।

নির্বাচনে কারচুপির অভিযোগ নিয়ে অনড়

নির্বাচনে কারচুপির অভিযোগ নিয়ে অনড়

ডোনাল্ড ট্রাম্প এখনও নির্বাচনে কারচুপির অভিযোগ নিয়ে অনড়। বৃহস্পতিবার হোয়াইট হাউজে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, 'সত্যি কথা বলতে, বাইডেনের কাছে হার স্বীকার করে নেওয়া খুবই কঠিন হবে। কারণ আমি জানি ভোটে ব্যাপক কারচুপি হয়েছে।' উল্লেখ্য, এ মাসেই আনুষ্ঠানিক ভাবে প্রেসিডেন্ট বেছে নেবে ইলেক্টরাল কলেজ।

'২০ জানুয়ারির মধ্যে অনেক কিছুই ঘটতে পারে'

'২০ জানুয়ারির মধ্যে অনেক কিছুই ঘটতে পারে'

যদিও এখনও পর্যন্ত কারচুপির সপক্ষে কোনও প্রমাণ দিতে পারেননি ট্রাম্প বা তাঁর নির্বাচনী প্রচারের দায়িত্বে থাকা দল। এদিকে জল্পনা বাড়িয়ে ট্রাম্প আরও বলেন, 'অবশ্যই হোয়াইট হাউজ ছেড়ে দেব। আপনারা তা ভালো করেই জানেন। তবে ২০ জানুয়ারির মধ্যে অনেক কিছুই ঘটতে পারে।'

ফলাফল মানতে নারাজ ট্রাম্প

ফলাফল মানতে নারাজ ট্রাম্প

মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন মোটে ২৩২ ইলেক্টরাল ভোট। অপরদিকে ৩০৬ ইলেক্টরাল ভোট পেয়ে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জো বাইডেন। বাইডেনের প্রাপ্ত ইলেক্টরাল রলেজ ভোট জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০ ইলেক্টরাল ভোটের চেয়ে ঢের বেশি। শুধু তাই নয়, ট্রাম্পের চেয়ে প্রায় ৬০ লক্ষ বেশি পপুলার ভোটও পেয়েছেন তিনি।

কলকাতাঃ মন্ত্রীত্ব ছাড়লেন শুভেন্দু অধিকারী, দলের সঙ্গে সম্পর্ক ছাড়া কি সময়ের অপেক্ষা?

ফের আটক মেহবুবা মুফতি! কাশ্মীরে নির্বাচনের আগে কোন পদক্ষেপ সরকারের?

English summary
Donald Trump Said he will Concede to Joe Biden only if Electoral College backs Democratic candidate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X