• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকাপাকি ভাবে বন্ধ হল ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট, বাইডেনের শপথে থাকছেন না বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট

হিংসায় উস্কানি, পাকাপাকি ভাবে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করল টুইটার। এর আগে জুকারবার্গ আগেই ট্রাম্পের প্রতি উষ্মা প্রকাশ করে তাঁর ফেসবুক অ্যাকাউন্ট পুরোপুরি বন্ধ করে দিয়েছিলেন। এবার সেই পথেই হেঁটেছে টুইটারও। ট্রাম্পের টুইটে ফের হিংসা ছড়াতে পারে আশঙ্কা করেই এই পদক্ষেপের সিদ্ধান্ত বলে জানিয়েছে সংস্থা। এদিকে বাইডেনের শপথ গ্রহন অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না ডোনাল্ড ট্রাম্প। বাইডেন নিজে ট্রাম্পের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

 বন্ধ হল ট্রাম্পের টুইটার

বন্ধ হল ট্রাম্পের টুইটার

হিংসায় উস্কানি দিতে পারেন ট্রাম্প। তাই শান্তি বজায় রাখতে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট পাকাপাকি ভাবে সাসপেন্ড করা হল। সংস্থার পক্ষ থেকে কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, ট্রাম্পের টুইটে ফের অশান্তি ছড়াতে পারে আমেরিকায় সেকারণেই এই পদক্ষেপের সিদ্ধান্ত। এর আগে ফেসবুকের তরফ থেকেও একই পদক্ষেপ করা হয়েছে। ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্টও পাকাপাকি ভাবে বন্ধ করার কথা ঘোষণা করেছেন মার্ক জুকারবার্গ।

 বাইডেনের শপথে নেই ট্রাম্প

বাইডেনের শপথে নেই ট্রাম্প

আগামী ২০ জানুয়ারি আমেরিকার প্রেসিডেন্ট পদে শপথ নেবেন জো বাইডেন। একই সঙ্গে ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস। কিন্তু সেই অনুষ্ঠানে থাকবেন না বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন ট্রাম্প। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন জো বাইডেনও। তিনি বলেছেন এটা অত্যন্ত ভাল কাজ করছেন ডোনাল্ড ট্রাম্প।

আমেরিকায় হিংসা

আমেরিকায় হিংসা

এই প্রথম এমন ঘটনা ঘটল আমেরিকায়। নির্বাচনে হেরেও ক্ষমতা ছাড়তে নারাজ ডোনাল্ড ট্রাম্প। শেষ মুহূর্ত পর্যন্ত ক্ষমতায় থাকার আপ্রাণ চেষ্টা চালিয়ে গিয়েছেন তিনি। ডোনাল্ড ট্রাম্পর টুইটের জেরে হুলুস্থূল কাণ্ডঘটেছে আমেরিকায়। যা এর আগে কখনও ঘটেনি। আমেরিকার সংসদ হাউসে ঢুকে হামলা চালিয়েছেন ট্রাম্পের অনুগামীরা। তাঁরা রীতিমতো ভাঙচুর চালিয়েছে সংসদ ভবনে। হিংসায় চার জনের মৃত্যু পর্যন্ত হয়েছে। তারপরেই ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি করা হয়।

বাইডেনের শপথ

বাইডেনের শপথ

সব ঠিক থাকলে আগামী ২০ জানুয়ারি আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে চলেছেন জো বাইডেন। ওই একই দিনে ভাইস প্রেসিডেন্ট পদে শপথ নেবেন ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস। সেই অনুষ্ঠানে থাকার কথা কমলা হ্যারিসের মামারও। ভারত থেকে তিনি যাবেন আমেরিকায়। তাঁকে বিশেষ আমন্ত্রণ পাঠানো হয়েছে।

English summary
Donald Trump's twitter account permanently closed will not present at Biden's oath programme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X