• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সঙ্গ ছাড়ছেন রিপাবলিকানরাই, ইমপিচমেন্টের পর এবার কী করবেন ডোনাল্ড ট্রাম্প?

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইমপিচমেন্টের প্রস্তাব পাস হয়েছে আমেরিকার হাউস অফ রিপ্রেজেনটেটিভে। এরপর দেশবাসীর উদ্দেশে ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, 'আমার সাথী আমেরিকানরা আমি আজ রাতে আপনাদের উদ্দেশে গত সপ্তাহের অনভিপ্রেত ঘটনা সম্পর্কে কিছু বলতে চাই। আমেরিকার ক্যাপিটলে হামলা আমাদের গণতন্ত্রে জোরালো আঘাত হেনেছে।'

আমেরিকানদের ক্রদ্ধ করেছে ক্যাপিটল হিলের ঘটনা

আমেরিকানদের ক্রদ্ধ করেছে ক্যাপিটল হিলের ঘটনা

এরপর ট্রাম্প আরও বলেন, 'এই ঘটনা জাতি-ধর্ম ও রাজনৈতিক মতামত নির্বিশেষে কয়েক কোটি আমেরিকানদের ক্রদ্ধ করেছে। আমি পরিষ্কার করে বলতে চাই, আমি এই হিংসার ঘটনার তীব্র নিন্দা করছি। হিংসা ও বর্বরতার আমেরিকায় কোনও জায়গা নেই। সবাইকে আমাদের আইন মেনে চলতে হবে।

আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ

আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ

এরপর নিরাপত্তা বজায় রাখার নির্দেশ দেওয়ার বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, 'আমি ফেডেরাল এজেন্সিকে আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। ওয়াশিংটন ডিসিতে বিশাল ন্যাশনাল গার্ড মেম্বারদের আনা হচ্ছে। যাতে শহরের নিরাপত্তা নিশ্চিত হয় এবং ক্ষমতা হস্তান্তর ঘটনাহীন হয়।'

হোয়াইট হাউজ ছাড়তে হবে

হোয়াইট হাউজ ছাড়তে হবে

আর মাত্র এক সপ্তাহ পরে এমনিতেই তাঁকে হোয়াইট হাউজ ছাড়তে হবে। কিন্তু মেয়াদ শেষের আগেই দ্বিতীয়বারের জন্যে হাউজ অফ রিপ্রেজেন্টেটিভসে ইমপিচমেন্টের মুখোমুখি হন ডোনাল্ড ট্রাম্প। এবং নজিরবিহীন ভাবে মার্কিন ইতিহাসে ট্রাম্প প্রথম প্রেসিডেন্ট হলেন, যিনি দ্বিতীয়বার ইমপিচ হলেন। মার্কিন ক্যাপিটল হামলার জেরেই এই সিদ্ধান্ত নিল হাউজ অফ রিপ্রেজেন্টেটিভসের সদস্যরা।

বুধবার হাউজ অফ রিপ্রেজেন্টেটিভে ভোটাভুটি হয়

বুধবার হাউজ অফ রিপ্রেজেন্টেটিভে ভোটাভুটি হয়

ট্রাম্পের ইমপিচমেন্চের পক্ষে ভোট পড়ে ২৩২টি, বিপক্ষে ভোট পড়ে ১৯৭টি। উল্লেখ্য, ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির ১০ জন প্রতিনিধি যোগ দিয়েছেন ডেমোক্র্যাটদের সঙ্গে। ফলে এই ফলাফল অন্য মাত্রা পয়। বুধবার হাউজ অফ রিপ্রেজেন্টেটিভে ভোটাভুটি হয়। ৭ জানুয়ারি আমেরিকার কংগ্রেস ভবন ক্যাপিটল বিল্ডিংয়ে বেনজির হামলার দায়ে অভিযুক্ত করা হয় ডোনাল্ড ট্রাম্পকে।

ট্রাম্পের বিরোধিতায় সরব তাঁর দলের নেতারাই

ট্রাম্পের বিরোধিতায় সরব তাঁর দলের নেতারাই

এদিকে ট্রাম্পের বিরুদ্ধে ভোট প্রদান করে ইতিহাস সৃষ্টি করেছেন তারা হলেন- ওয়োমিং রাজ্যের লিজ চেনেই, ওহিও রাজ্যের এন্থ্যনি গঞ্জালেজ, ওয়াশিংটনের জেমেই হেরেরা বাটলার, নিউইয়র্কের জন কাটকু, ইলিনিয়স রাজ্যের এডাম কিনজিংগার, মিশিগানের পিটার মেইজার, ওয়াশিংটনের আরেক রিপাবলিকান ডেন নিউহাউস, দক্ষিণ ক্যারোলিনা রাজ্যের টম রাইস, মিশিগানের ফ্রেড উপটন এবং ক্যালিফোর্নিয়ার ডেভিড ভালাডাও।

English summary
Donald Trump opens up after impeachment where 10 Republicans also voted against US President
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X