• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন ইতিহাসে নজিরবিহীন ঘটনা! প্রথম প্রেসিডেন্ট হিসাবে দ্বিতীয়বার 'ইমপিচড' ট্রাম্প!

আর মাত্র এক সপ্তাহ পরে এমনিতেই তাঁকে হোয়াইট হাউজ ছাড়তে হবে। কিন্তু মেয়াদ শেষের আগেই দ্বিতীয়বারের জন্যে হাউজ অফ রিপ্রেজেন্টেটিভসে ইমপিচমেন্টের মুখোমুখি হন ডোনাল্ড ট্রাম্প। এবং নজিরবিহীন ভাবে মার্কিন ইতিহাসে ট্রাম্প প্রথম প্রেসিডেন্ট হয়ে গেলেন, যিনি হাউজের দ্বারা দ্বিতীয়বার ইমপিচড হলেন। মার্কিন ক্যাপিটল হামলার জেরেই এই সিদ্ধান্ত নিল হাউজ অফ রিপ্রেজেন্টেটিভসের সদস্যরা।

ইমপিচমেন্টের পক্ষে ভোট পড়ে ২৩২টি

ইমপিচমেন্টের পক্ষে ভোট পড়ে ২৩২টি

ট্রাম্পের ইমপিচমেন্টের পক্ষে ভোট পড়ে ২৩২টি, বিপক্ষে ভোট পড়ে ১৯৭টি। উল্লেখ্য, ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির ১০ জন প্রতিনিধি যোগ দিয়েছেন ডেমোক্র্যাটদের সঙ্গে। ফলে এই ফলাফল অন্য মাত্রা পয়। বুধবার হাউস অব রিপ্রেজেন্টেটিভে ভোটাভুটি হয়। ৭ জানুয়ারি অ্যামেরিকার কংগ্রেস ভবন দ্যা ক্যাপিটল বিল্ডিংয়ে বেনজির হামলার দায়ে অভিযুক্ত করা হয় ডোনাল্ড ট্রাম্পকে।

মেয়াদের আগে প্রেসিডেন্সি ছাড়তে হচ্ছে না

মেয়াদের আগে প্রেসিডেন্সি ছাড়তে হচ্ছে না

ডেমোক্র্যাট প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেন ২০ জানুয়ারি অ্যামেরিকার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন। এর আগে অবশ্য আমেরিকার সেনেটে কোনও ট্রায়াল হবে না। কারণ সেনেটের অধিবেশন পরবর্তী বসতে চলেছে ১৯ জানুয়ারি। আর একদিনের মধ্যেই ট্রাম্পের বিরুদ্ধে শুনানি সম্পন্ন হওয়ার কোনও সম্ভাবনা নেই। এর অর্থ রিয়েল এস্টেট টাইকুন ডোনাল্ড ট্রাম্পকে মেয়াদের আগে প্রেসিডেন্সি ছাড়তে হচ্ছে না।

হাউজ দেখিয়েছে যে কেউ আইনের উর্ধ্বে নয়

হাউজ দেখিয়েছে যে কেউ আইনের উর্ধ্বে নয়

তবে ডোনাল্ড ট্রাম্পকে সেনেটের বিচারের মুখোমুখি হতে হবে। সেখানা তিনি যদি দোষী সাব্যস্ত হন তাহলে ২০২৪ সালের প্রেসিডেন্ট ইলেকশনে প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন না। ভোটাভুটির পরে ডেমোক্র্যাটিক স্পিকার ন্যান্সি পেলোসি বলেন, 'আজ দ্বিপক্ষীয় উপায়ে হাউজ দেখিয়েছে যে কেউ আইনের উর্ধ্বে নয়, এমনকি আমেরিকার প্রেসিডেন্ট নয়।'

সেনেটের উচিত আইন প্রয়োগ করা

সেনেটের উচিত আইন প্রয়োগ করা

'ডোনাল্ড ট্রাম্প আমেরিকান ইতিহাসে প্রথম প্রেসিডেন্ট, যিনি দ্বিতীয়বার ইমপিচমেন্টের মুখোমুখি হলেন।' বলেছেন ডেমোক্র্যাটিক সেনেটর চক শুমার, যিনি এক সপ্তাহের মধ্যে সেনেটের নেতা হবেন। তিনি আরও বলেন , 'সেনেটের উচিত আইন প্রয়োগ করা এবং তাঁর বিচারের ব্যবস্থা করা।'

English summary
Donald Trump makes History as the only US President to be Impeached twice after Capitol Hill incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X