• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের জন্য ভালো নন বাইডেন, চিনা হুমকির নামে ভারতীয়-মার্কিনিদের কাছে ভোট ভিক্ষা ট্রাম্পের

মার্কিন প্রেসিডেনশিয়াল নির্বাচনে ডেমোক্র্যাটদের তরফে প্রার্থী হওয়া জো বাইডেন ভারতের জন্য ভালো নন। তিনি চিন ইস্যুতে নরম হতে পারেন। এমনই দাবি করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে তথা তাঁর নির্বাচনী প্রচারের দায়িত্বে থাকা ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। এদিন ট্রাম্প জুনিয়র তাঁর বৈঠয়ের 'সাফল্য' উদযাপনের লক্ষ্যে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন।

চিনা হুমকির বিষয়টি বুঝতে হবে

চিনা হুমকির বিষয়টি বুঝতে হবে

এদিন ট্রাম্প জুনিয়র ভারতী বংশদ্ভূত মার্কিনি ভোটারদের মন জয় করতে বলেন, 'আমাদের চিনা হুমকির বিষয়টি বুঝতে হবে। এবং বর্তমানে ডোনাল্ড ট্রাম্প ছাড়া এই বিষয়টি আর কেউ অত ভালো ভাবে বোঝেন না। তিনি এই ইস্যুতে ভারত-মার্কিন বন্ধুত্বের দামও জানেন।' শুধু তাই নয়, রাশিয়ার সঙ্গে ইউক্রেন মারফত বাইডেনের আতাঁতের অভিযোগেও এদিন ফের সরব হন ট্রাম্প জুনিয়র।

বাইডেনের বিরুদ্ধে চিন থেকে অর্থ নেওয়ার অভিযোগ

বাইডেনের বিরুদ্ধে চিন থেকে অর্থ নেওয়ার অভিযোগ

এরপর তিনি বাইডেনের বিরুদ্ধে চিন থেকে অর্থ নেওয়ার অভিযোগ করে বলেন, 'আমাদের প্রতিদ্বন্দ্বী বাইডেনকে দেখন। আপনাদের কী মনে হয়, তাঁকে চিন কেন ১.৫ বিলিয়ন ডলার দিয়েছে? কারণ তিনি একজন ভালো ব্যবসায়ী? বা হয়ত চিন জানত যে বাইডেনকে কেনা সহজ হবে, এবং পরবর্তীতে চিন ইস্যুতে বাইডেন অনেক নরম হয়ে যাবেন। আর এই কারণে বাইডেন ভারতের জন্যও ভালো নন।' প্রসঙ্গত, সম্প্রতি বাইডেনের পরিবারের বিরুদ্ধে চিন থেকে এই অর্থ নেওয়ার অভিযোগ প্রকাশিত হয়েছে দ্য নিউ ইয়র্ক পোস্ট পত্রিকায়।

ট্রাম্পকে আক্রমণ শানানো থামাননি বাইডেন

ট্রাম্পকে আক্রমণ শানানো থামাননি বাইডেন

এদিকে এই অভিযোগের বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি বাইডেন বা তাঁর নির্বাচনী প্রচারকদের তরফ থেকে। যদিও ভারতীয়-মার্কিনিদের মন জয় করতে ট্রাম্পকে আক্রমণ শানানো থামাননি বাইডেন-হ্যারিস। উল্লেখ্য, শনিবার থেকেই শুরু হয়েছে নবরাত্রি। জো বাইডেন এবং কমলা হ্যারিস নবরাত্রি উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন। সেই শুভেচ্ছা বার্তাতেই ডোনাল্ড ট্রাম্পকে খোঁচা দেওয়া হল এমন ভাবে, যেন ট্রাম্পই হলেন মহিষাসুর।

৭২ শতাংশ ভারতীয়-মার্কিনি ভোটাররা সমর্থন করছেন বাইডেনকে

৭২ শতাংশ ভারতীয়-মার্কিনি ভোটাররা সমর্থন করছেন বাইডেনকে

এদিকে মার্কিন মুলুকে প্রকাশিত ইন্ডিয়ান আমেরিকান অ্যাটিটিউড সার্ভেতে দেখা যাচ্ছে যে প্রায় ৭২ শতাংশ ভারতীয়-মার্কিনি ভোটার তাঁদের সমর্থন ঢেলে দিতে পারেন ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডনের দিকে। মাত্র ২২ শতাংশ ভোট পেতে পারেন ট্রাম্প। এতেই কপালে চিন্তার ভাঁজ পড়েছে ট্রাম্পের।

এক মোড়কে বিহার-মার্কিন নির্বাচন, নীতীশকে আক্রমণ করতে ট্রাম্পকে কটাক্ষ তেজস্বীর

English summary
Donald Trump Jr claims that Joe Biden is not good for India as he is soft on China issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X