• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাম্পের ইমপিচমেন্ট প্রক্রিয়ার উদ্যোগ শুরু! তোড়জোর 'হাউস অফ রিপ্রেজেন্টেটিভস' এ

  • |

মার্কিন রাজনীতির ইতিহাসকে সাক্ষী রেখে ট্রাম্প অপসারণের প্রক্রিয়া শুরু করে দিল মার্কিন 'হাউস অফ রিপ্রেডজেন্টেটিভস'। মার্কিন তখতের এককালের অধিকারী ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ রয়েছে হিংসায় উস্কানির। এমন পরিস্থিতিতে আজ মারকিন রাজনীতির পারদ চড়িয়ে কার্যত মসনদ থেকে উৎখাত করা হচ্ছে ট্রাম্পকে। যার নেপথ্যে রয়ে গিয়েছে ক্যাপিটল হিলের ঘটনা।

মার্কিন রাজনীতির ইতিহাসকে সাক্ষী রেখে ট্রাম্প অপসারণের প্রক্রিয়া শুরু করে দিল মার্কিন হাউস অফ রিপ্রেডজেন্টেটিভস। মার্কিন তখতের এককালের অধিকারী ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ রয়েছে হিংসায় উস্কানির। এমন পরিস্থিতিতে আজ মারকিন রাজনীতির পারদ চড়িয়ে কার্যত মসনদ থেকে উৎখাত করা হচ্ছে ট্রাম্পকে। যার নেপথ্যে রয়ে গিয়েছে ক্যাপিটল হিলের ঘটনা।

ড্যামোক্র্যাট সদস্য ন্যান্সি পাওয়েল হাউস অফ রিপ্রেজেন্টেটিভদের নাম ইতিমধ্যেইউ ঘোষণা করে দিয়েছেন। এঁরা হলেন, জ্যামি রাসকিন,ডিয়ানা ডিগেট,ডেভিস সিসিলিয়ান,জ্যাকুইন ক্যাস্ট্রো,এরিক সোয়ালওয়েল,টেড লিউ, স্টেডি প্লাসকেট প্রমুখ। প্রসঙ্গত ২৫ তম সংবিধান সংশোধী নিয়ে এসে এই প্রক্রিয়া নিয়ে কিছুদিন আগে থেকেই সরগরম মার্কিন রাজনীতি।মার্কিন সেনেটের সিংহভাগই এখন ট্রাম্পের বিরুদ্ধে। ক্যাপিটাল বিল্ডিংয়ে হামলার ঘটনার পর তো সেই রাগ আরও বেড়ে গিয়েছে।

এদিকে,২০ জানুয়ারি পর্যন্ত ট্রাম্পের কার্যকালের মেয়াদ রয়েছে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে। তারপরেই সেই জায়গায় বসবেন নব নির্বাচিত জো বাইডেন। তার আগে ফের আমেরিকাকে অশান্ত করে তুলতে পারেন ডোনাল্ড এমন আশঙ্কা রয়েছে। তাই আগে থেকেই ট্রাম্পের বিরুদ্ধে ইম্পিচমেন্টের প্রক্রিয়া শুরু করতে চাইছে মার্কিন সেনেট। প্রসঙ্গত, ট্রাম্পের এই ইম্পিচমেন্টের ঘটনা মার্কিন ইতিহাসে একটি দুর্ভাগ্যজনক অধ্যায়। তিনিই প্রথম মার্কিন প্রেসিডেন্ট যাঁকে ২ বার ইম্পিচমেন্টের মুখে পড়তে হয়।

English summary
Donald Trump Impeachment ,US House of Representatives initiates proceedings
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X