• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্যাপিটল যেন দুর্গ! ট্রাম্পের ইমপিচমেন্ট ঘিরে কী পরিস্থিতি মার্কিন মুলুকে

  • |

মার্কিন যুক্তরাষ্ট্র এদিন ঘুম থেকে উঠেই দেশের এক রাজনৈতিক ইতিহাসের সাক্ষী হতে চলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে এই নিয়ে ২ বার কোনও প্রেসিডেন্টের ইমপিচমেন্ট হচ্ছে। আর তিনি হলেন ডোনাল্ড ট্রাম্প। যাঁকে মেয়াদের আগেই মসনদ থেকে উৎখাত করতে ডেমোক্র্যাটরা উঠে পড়ে লেগেছে।

ন্যাশনাল গার্ডরা প্রস্তুত

ন্যাশনাল গার্ডরা প্রস্তুত

এদিন মার্কিন ক্যাপিটলের সামনে ন্যাশনাল গার্ডদের সকাল থেকেই বন্দু ও অস্ত্র হাতে দেখা যায়। কয়েক দিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রের বুকে যে হিংসার ঘটনা ঘটে গিয়েছে, তারপর আর ট্রাম্প ভক্তদের রেয়াত করতে রাজি নয় মার্কিন প্রশাসন।

মেটাল ডিটেক্টরের ব্যবস্থা

মেটাল ডিটেক্টরের ব্যবস্থা

এদিকে যে ,সমস্ত মার্কিন ব্যক্তিত্বরা হাউস অফ রিপ্রেজেন্টেটিভসের সদস্য, তাঁদের সকলকে মেটাল ডিকেক্টর পার করে তবে এদিন প্রবেশ করতে হয়েছে। প্রসঙ্গত, এর আগে ক্যাপিটাল বিল্ডিয়ং ঢুকে হামলা চালিয়েছেন ট্রাম্পের সমর্থকরা। জানলার কাচ ভাঙা থেকে শুরু করে আগন লাগানোর চেষ্টা। তচনচ করার চেষ্টা চলেছে ক্যাপিটাল বিল্ডিং। এই সবই হয়েছে আমেরিকার বিদায়ী প্রেসিডেন্টের মদতে। তাঁর একের পর এক উস্কানি মূলক ফেসবুক আর টুইটে আগুন ছড়িয়েছে গোটা আমেরিকায়। হিংসায় ৪ জন মারা গিয়েছেন। যে হিংসাকে সোশ্যাল মিডিয়ায় সমর্থন জানান ট্রাম্প। তারপরই নিরাপত্তার এই কড়াকড়ি।

ট্রাম্পের ইমপিচমেন্ট ঘিরে তথ্য

ট্রাম্পের ইমপিচমেন্ট ঘিরে তথ্য

প্রসঙ্গত, ট্রাম্পের ইম্পিচমেন্ট ঘিরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ডিবেট। তবে তারপর শুরু হবে ভোট। সেই ভোটে হিংসা ট্রাম্পের মদতের অভিযোগ ঘিরে কতজন ট্রাম্পের সমর্থনে রয়েছেন , তা প্রমাণ হয়ে যাবে।

 ট্রাম্পের সামনে কোন সম্ভাবনা!

ট্রাম্পের সামনে কোন সম্ভাবনা!

আগামী ২০ জানুয়ারি পর্যন্ত নিজের দফতরের মেয়াদকাল ট্রাম্পের। তবে তাঁকে উৎখাত করতেই ইম্পিচমেন্ট। কিন্তু এরপরেও ইম্পিচমেন্টের পর কিছুটা সময় ট্রাম্প মসনদে থাকতে পারেন। কারণ সেনেটে ইম্পিচমেন্টের পরও কিছু নিয়ম মাফিক প্রক্রিয়া চালাতে সময় নেবে।

English summary
Donald Trump impeachment details update National Guard members deployed in Capitol
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X