• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভা নির্বাচনে বিপুল জয়ে মোদীর প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প, দিলেন অভিনন্দন বার্তা

জাপানে জি-২০ শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জাপানের ওসাকায়ে জি-২০ শীর্ষ সম্মেলন বৈঠক শুরুর দুই শীর্ষ নেতা একান্ত সাক্ষাৎ করেন। লোকসভা নির্বাচনে বিপুল জয়লাভের জন্য মোদীকে শুভেচ্ছা জানান মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, এই জয় আপনার প্রাপ্য।

লোকসভা নির্বাচনে বিপুল জয়ে মোদীর প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প মোদীর প্রশংসায় বলেন, আপনি যে বিপুল জনাদেশ নিয়ে ফের ক্ষমতায় এসেছেন তা হয়েছে আপনার কাজের দ্বারাই। দেশের বিভিন্ন গোষ্ঠীর উন্নয়নই আপনাকে এই সাফল্যে পেতে সাহায্য করেছে। নিজেদের মধ্যে লড়াই ছেড়ে তারা ঐক্যবদ্ধ হয়েছে আপনার প্রচেষ্টাতেই।

শুক্রবার জাপান, আমেরিকা যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যে ত্রিপাক্ষিক বৈঠক হয়। এই বৈঠকের আগেই আলাদাভাবে কথা বলেন মোদী ও ট্রাম্প। সেখানে দ্বিতীয়বার ক্ষমতায় আসার জন্য মোদীকে শুভেচ্ছা জানানোয় পাল্টা ট্রাম্পকেও ধন্যবাদজ্ঞাপন করেন মোদি। ট্রাম্প বলেন, এর আগে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক এতটা শক্তিশালী হয়নি। আমরা এখন ভালো বন্ধু এবং একসঙ্গে কাজ করতে পারছি।

উল্লেখ্য, মোদী-ট্রাম্প বৈঠকের আগে ভারত সফরে আসেন পররাষ্ট্র সচিব মাইক পম্পেও। তিনিও মোদীর প্রশংসায় পঞ্চমুখ হন। তবে একইসঙ্গে তিনি ভারতের মাটিতে দাঁড়িয়ে ধর্মীয় স্বাধীনতার অধিকারের পক্ষে সওয়াল করেন। গত সপ্তাহে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের বার্ষিক ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডম রিপোর্টে প্রকাশিত হয় ভারতে সংখ্যালঘু সম্প্রদায়গুলি হিংসার শিকার হচ্ছে। তারপর তিনি এই মন্তব্য করেন। তারপর ট্রাম্পের সঙ্গে মোদীর বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ।

English summary
American President Donald Trump congratulates Narendra Modi after winning in Lok Sabha Election 2019.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X