পরমাণু হুমকির পাল্টা দিয়ে কিমকে টিটকিরি ট্রাম্পের, কী বললেন মার্কিন রাষ্ট্রপতি

  • Posted By:
Subscribe to Oneindia News

উত্তর কোরিয়ার বিতর্কিত শাসক কিম জং উন মার্কিন যুক্তরাষ্ট্রকে ঘুরিয়ে পরমাণু বোমা নিয়ে হুমকি দিয়েছিলেন। বলেছিলেন, আমেরিকা যেন মনে রাখে যে পরমাণু বোমার বোতাম সবসময় আমার টেবলেই থাকে। নতুন বছরের শুরুর ভাষণে এমনটাই বলে সকলকে চমকে দিয়েছিলেন কিম।

পরমাণু হুমকির পাল্টা দিয়ে কিমকে টিটকিরি ট্রাম্পের

সেই হুমকির পাল্টা ফিরিয়ে দিলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। পাল্টা টুইট করে ট্রাম্প বলেছেন, কেউ দুর্দশাগ্রস্ত ও অভুক্ত কোরিয়াকে জানিয়ে দাও যে আমারা কাছেও পরমাণু অস্ত্রের বোতাম রয়েছে। এবং সেটা কিমের চেয়ে বড় ও শক্তিশালী। এবং এটা সময়ে কাজ করে।

নতুন বছরের শুরুর ভাষণে কিম বলেন, আমেরিকা চাইলেও কোনওদিন আমাদের দেশের বিরুদ্ধে যুদ্ধ শুরু করতে পারবে না। গোটা আমেরিকাই আমারদের পরমাণু অস্ত্রের রেঞ্জের মধ্যে রয়েছে। চাইলেই উড়িয়ে দিতে পারি আমেরিকাকে। হুমকি দিচ্ছি না। তবে এটা ঘটনা যে পরমাণু অস্ত্রের বোতাম সবসময় আমার টেবলেই থাকে। আমেরিকার সেটা জানা উচিত।

এর পাশাপাশি দক্ষিণ কোরিয়া নিয়েও কিম এই প্রথমবার নরম মনোভাব প্রকাশ করে আলোচনার কথা বলেছেন। এমনকী শীতকালীন অলিম্পিকের আসর যা দক্ষিণ কোরিয়ায় বসতে চলেছে, সেখানে উত্তর কোরিয়ার খেলোয়াড়দের পাঠানোর ভাবনাও রয়েছে বলে কিম জানিয়েছেন।

যা শুনে ট্রাম্প বলেছেন, এটা ভালো লক্ষণ যে কিমের দেশ দক্ষিণ কোরিয়ার সঙ্গে বিবাদ মিটিয়ে নিয়ে আলোচনায় উৎসাহী হয়েছে। তবে উত্তর কোরিয়ার আচরণে আন্তর্জাতিক ক্ষেত্রে বড় বিপদ অপেক্ষা করে রয়েছে কিমের জন্য। তবে কিমের দেশ পরমাণু বোমা নিয়ে পরীক্ষা-নিরীক্ষার পথ থেকে সরে না এলে কোনও আলোচনাই যে সম্ভব নয় তা স্পষ্ট করে দিয়েছে আমেরিকা এমনকী দক্ষিণ কোরিয়াও।

ঘটনা হল, এর আগে গতবছরে বেশ কয়েকবার কিম জং উন ও ডোনাল্ড ট্রাম্পের বাকযুদ্ধ হয়েছে ইন্টারনেট মাধ্যমে, সংবাদের দৌলতে। এবছরও যে তা জারি থাকবে তার ইঙ্গিত দুজনেই দিতে শুরু করে দিয়েছেন।

English summary
Donald Trump boasts of bigger 'nuclear button' than Kim Jong Un's North Korea

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.