• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ইস্যুতে চিনের 'পাইপ অর্গান' বলে হু-কে তকমা ট্রাম্পের! কোন জোরদার 'সওয়াল' উস্কে দিল আমেরিকা

  • |

করোনা ইস্যুতে চিনকে বারবার দায়ী করে কাঠাগড়ায় তুলতে মরিয়া চেষ্টায় মার্কিন প্রশাসন। ট্রাম্প প্রশাসন আপাতত চিনের মুখোশ খুলে দিতে বদ্ধপরিকর। আর তার জেরেই একের পর এক শক্তিশেল চিনের দিকে তাক করছেন মার্কিন প্রেসিডেন্ট। এদিন নতুন করে তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু ও চিনকে করোনা ইস্যুতে নিশানা করেছেন।

 হু-কে নিশানা

হু-কে নিশানা

মার্কিন রাষ্ট্রপতি এক মন্তব্যে বিশ্বস্বাস্থ্য সংস্থা হু-কে চিনের 'পাইপ অর্গান' বলে বর্ণনা করেছেন। খুব শিগগিরিই আমেরিকা বিশ্বস্বাস্থ্য সংস্থাকে নিয়ে একটি রেকমেন্ডেশন পেশ করতে চলেছে। এছাড়াও বেজিংকে নিয়েও যে মার্কিন যুক্তরাষ্ট্র ব্যাবস্থা নেবে , তা ফের একবার নিশ্চিত করেছে আমেরিকা।

 'হু' দিকভ্রষ্ট করেছে

'হু' দিকভ্রষ্ট করেছে

মার্কিন যুক্তরাষ্ট্রের দাবি , বিশ্বস্বাস্থ্য সংস্থা করোনা পরিস্থিতি নিয়ে দিকভ্রষ্ট করেছে। মার্কিন প্রেসিডেন্ট বলেন, 'আমরা মোটেও সন্তুষ্ট নই বিশ্বস্বাস্থ্য সংস্থা হুকে নিয়ে। ...' তিনি বলেন, হু যা জানে করোনা সম্পর্কে তার থেকে বেশি জানা উচিত ছিল এই বিশ্বস্বাস্থ্য সংস্থার। সম্পূর্ণভাবে বিশ্বস্বাস্থ্য সংস্থা এই তদন্তে অন্তর্ভূক্ত ছিল না বলেও দাবি করেন ট্রাম্প।

চিনকে তোপ

চিনকে তোপ

হোয়াইট হাউসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে , এদিন ফের একবার ট্রাম্প প্রশ্ন তোলেন যে, কেন চিন করোনার আবহে নিজের দেশে বাইরের বিমান আসতে দিল না , অথচ নিজের দেশ থেকে বিদেশে বিমান পৌঁছতে অনুমতি দিল? এই দ্বিচারিতা ঘিরে মার্কিন প্রেসিডেন্ট বেশ ক্ষুব্ধ। তাঁর বার্তা , আমেরিকা যে তদন্ত করোনা নিয়ে শুরি করেছে, তা থেকে বহু তথ্য তাঁর কানে আসছে। ফলে এবার কোমর বেঁধে যে আসরে নামতে ছাড়বে না ট্রাম্প প্রশাসন, তা বলাই বাহুল্য।

তদন্তের বার্তা

তদন্তের বার্তা

এর আগে, মার্কিন প্রেসিডেন্টের বার্তা, 'আমরা চিনকে নিয়ে খুশি নই ।' এরপরই তিনি বলেন, 'আমরা মোটেও খুশি নই গোটা পরিস্থিতি নিয়ে।কারণ আমরা মনে করি সমস্ত বিষয়টিই শুরু থেকেই বন্ধ করা যেত। তবে তা করা হয়নি। ' এক্ষেত্রে যে ট্রাম্পের নিশানায় চিন রয়েছে তা বলাই বাহুল্য।

English summary
Donald Trump again attacks WHO and China over Coronavirus issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X