• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরাজয় কিছুতেই মানতে পারছেন না ট্রাম্প, হোয়াইট হাউজে দ্বিতীয় মেয়াদের রূপরেখা তৈরি

পরাজয় যেন কিছুতেই মেনে নিতে পারছেন না ডোনাল্ড ট্রাম্প। বললেন, 'সময়ই শেষ কথা বলবে।' আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের পর্ব শেষ হয়েছে এক সপ্তাহ আগেই। কিন্তু এখনও যেন বাইডেনের কাছে নিজের পরাজয় মানতে চাইছেন না তিনি। নির্বাচনে পরাজয়ের পর শুক্রবার হোয়াইট হাউজের রোজ গার্ডেনে কিছুটা হেঁয়ালি মেশানো কথাই শোনা গেল ট্রাম্পের গলায়।

হোয়াইট হাউজে দ্বিতীয় মেয়াদের জন্য তৈরি হচ্ছেন ট্রাম্প

হোয়াইট হাউজে দ্বিতীয় মেয়াদের জন্য তৈরি হচ্ছেন ট্রাম্প

করোনা ভাইরাসের প্রতিষেধকের অগ্রগতি নিয়ে শুক্রবার হোয়াইট হাউজে ভাষণ দিচ্ছিলেন ট্রাম্প। ভাষণের ফাঁকেই তাঁকে বলতে শোনা যায়, 'নীতিগত ভাবে আমরা লকডাউন করব না। আমি তো কখনোই করব না। এই প্রশাসন কখনও লকডাউন করবে না।' এদিকে একটি সূত্রের দাবি, যে ট্রাম্পের প্রশাসন হোয়াইট হাউজে তাঁদের স্থায়িত্ব দীর্ঘায়িত করার রূপরেখা তৈরি করছে।

হেঁয়ালি মেশানো ভাষায় ট্রাম্পের বক্তব্য

হেঁয়ালি মেশানো ভাষায় ট্রাম্পের বক্তব্য

এরপরই হেঁয়ালি মেশানো ভাষায় তাঁকে বলতে শোনা যায়, 'আশা করি, আগামীদিনে যাই হোক না কেন, কে জানে কোন প্রশাসন ক্ষমতায় আসবে, সময়ই শেষ কথা বলবে, তবে আমি আশ্বাস দিচ্ছি এই প্রশাসন কখনও লকডাউন করবে না।'

সরাসরিভাবে কিছু বললেন না ট্রাম্প

সরাসরিভাবে কিছু বললেন না ট্রাম্প

প্রসঙ্গত, কিছুদিন আগেই আমেরিকার সেক্রেটারি অফ স্টেট মাইক পম্পেও বলেছিলেন, '২০ জানুয়ারি দ্বিতীয় ট্রাম্প প্রশাসনের হাতে ক্ষমতা হস্তান্তর করা হবে।' তবে শুক্রবার পম্পেওয়ের মতো সরাসরিভাবে কিছু বললেন না ট্রাম্প। বরং কিছুটা হেঁয়ালি করে সময়ের উপরেই বাকিটা ছেড়ে দিলেন। পম্পেওর পর ট্রাম্পের এই ইঙ্গিতে স্বাভাবিকভাবেই বেশ আলোড়ন তৈরি হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ভোটে জালিয়াতির অভিযোগ

ভোটে জালিয়াতির অভিযোগ

এদিকে ভোটে জালিয়াতির যে অভিযোগ ট্রাম্প তুলেছিলেন, সেই অভিযোগও খারিজ করেছে সেদেশের নির্বাচন কমিশন। প্রেসিডেন্ট নির্বাচনে কোনওরকম জালিয়াতি হয়নি বলে তারা জানিয়ে দিল৷ শুক্রবার অ্যামেরিকার সংবাদমাধ্য়মের রিপোর্টে এই কথা বলা হয়৷ সে দেশের নির্বাচন অফিসের তরফে জানানো হয়েছে, ২০২০ প্রেসিডেন্ট নির্বাচন অ্যামেরিকার ইতিহাসে সবচেয়ে বেশি নিরাপদ ছিল৷ পাশাপাশি ডোনাল্ড ট্রাম্পের ব্য়ালট জালিয়াতির অভিযোগও খারিজ করে দেওয়া হয়েছে৷

বিহার থেকে শিক্ষা নিলেন মমতা, ২৭ শতাংশ ভোটকে পাখির চোখ করে ২ লক্ষ বাইক দেওয়ার ঘোষণা

English summary
Donald Trump Administration planning on second term in White House, in spite of losing election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X