• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর ফাঁকি স্বয়ং মার্কিন প্রেসিডেন্টের! প্রথম নির্বাচনী বিতর্কের আগে চরম অস্বস্তিতে ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেশায় এক ব্যবসায়ী। দীর্ঘ কয়েক দশক ধরে তাঁর বাণিজ্য এবং সাম্রাজ্যের প্রসারই তাঁকে রাজনীতিতে ঢুকতে সাহায্য করেছিল। এহেন ডোনাল্ড ট্রাম্পই নাকি কর ফাঁকি দিয়ছেন! অভিযোগ উঠেছে এমনটাই। ব্যবসায় ক্ষতি দেখিয়ে রমাগত আয়কর ফাঁকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত ১০ বছর আয়কর দেননি ট্রাম্প

গত ১০ বছর আয়কর দেননি ট্রাম্প

গত ১৫ বছরের মধ্যে ১০ বছর তো তিনি কোনও আয়করই দেননি বলে দাবি করেছে ওই সংবাদ মাধ্যম। যদিও এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যমে এই খবরটি প্রকাশিত হতেই, সেটাকে রটনা আখ্যা দিয়ে সব অভিযোগ ওড়ান প্রেসিডেন্ট ট্রাম্প।

২০১৬ থেকেই ট্রাম্পের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

২০১৬ থেকেই ট্রাম্পের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

মার্কিন সংবাদমাধ্যমের দাবি, ২০১৬ সালে অর্থাৎ যে বছর মার্কিন প্রেসিডেন্টের গদিতে বসছিলেন ট্রাম্প, সে বছর মাত্র ৭৫০ মার্কিন ডলার ফেডারেল আয়কর দিয়েছিলেন তিনি। ২০১৭ সালেও একই অঙ্কের কর মিটিয়েছেন ট্রাম্প। প্রসঙ্গত, ২০১৬ থেকেই তাঁর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ উঠেছে বারবার।

বাইডেনের বিরুদ্ধে প্রথম বিতর্ক সভা

বাইডেনের বিরুদ্ধে প্রথম বিতর্ক সভা

এদিকে আবহেই ওয়েস্টার্ন রিসার্ভ বিশ্ববিদ্যালয়ে একটি ডিবেট অনুষ্ঠান আয়োজিত হতে চলেছে৷ মঙ্গলবার সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তাঁর প্রতিপক্ষ জো বাইডেন৷ বিশ্ববিদ্যালয়ের ক্লিভল্যান্ড ক্লিনিক ক্যাম্পাসে হবে অনুষ্ঠানটি ৷ এর সময়সীমা ৯০ মিনিটের কাছাকাছি৷ সেখানে প্রেসিডেন্ট ট্রাম্প, বাইডেন এবং একটি বিশিষ্ট সাংবাদমাধ্যমের সাংবাদিক প্রত্যেকেই মাস্ক ছাড়া উপস্থিত থাকবেন৷ আর এই বিতর্কের আগেই ফের ট্রাম্পের বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় বেশ অস্বস্তিতে থাকবেন তিনি।

বাইডেনের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ

বাইডেনের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ

এদিকে এই আবহে বাইডেনের উপর পাল্টা চাপ বাড়ানোর পন্থা ইতিমধ্যেই অবল্মবন করেছেন ডোনাল্ড ট্রাম্প। এর আগে ফক্স নিউজের এক সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প কটাক্ষ করে বলেছিলেন, ডেমোক্রেটিক ডিবেটে বাইডেনের উন্নতি দেখে তাঁর অদ্ভুত লেগেছিল। বাইডেনের উন্নতির কারণ হিসাবে মাদক দ্রব্য সেবনের অভিযোগ তুলেছিলেন পরোক্ষভাবে। আর এবার মঙ্গলবারের ডিবেটের আগে ড্রাগ টেস্টের দাবিতে সরব হলেন ট্রাম্প।

English summary
Donald Trump accused of not paying Income Tax before first US Presidential debate against Joe Biden
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X