• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিলেছে করোনা ভাইরাসের প্রতিষেধক, দাবি চিকিৎসকদের

চিনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। মৃতের সংখ্যা সাড়ে তিনশো পেরিয়ে গিয়েছে। সেই পরিস্থিতিতে করোনা ভাইরাস থেকে মুক্তির উপায় বেশ করার দাবি করেছেন থাইল্যান্ডের চিকিৎসকরা। চিনের এক মহিলার ওপর ওষুধ প্রয়োগ করে ভাল ফল পাওয়া গিয়েছে বলে দাবি চিকিৎসকদের।

ফ্লু ও এইচআইভির ককটেল

ফ্লু ও এইচআইভির ককটেল

থাইল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রকের তরফে দাবি করা হয়েছে, ফ্লু ও এইচআইভির ককটেলে ওই ওষুধ তৈরি করা হয়েছে। অ্যান্টি ফ্লু ওসেলটামিভিরের সঙ্গে অ্যান্টি ভাইরাল লোপিনাভির এবং রিটোনাভির মিশিয়ে এই ওষুধ তৈরি করা হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্তের ওপর ওযুধ প্রয়োগ

করোনা ভাইরাসে আক্রান্তের ওপর ওযুধ প্রয়োগ

৭১ বছর বয়সী চিনের এক মহিলা হাসপাতালে ভর্তি। ৪৮ ঘন্টা আগেই তার রক্তে করোনা ভাইরাসের হদিশ মিলেছে। সেই সময় থাই চিকিৎসকরা, সেই ওযুধ প্রয়োগ করেন আক্রান্ত ওই মহিলার দেহে। চিকিৎসক ক্রেংস্যাক অ্যাত্তিপরোয়ানিচ থাইল্যান্ড সরকারের করা সাংবাদিক বৈঠকে বিস্তারিত জানিয়েছেন। ৪৮ ঘন্টার মধ্যেই রোগ মুক্তি ঘটেছে বলে দাবি করেছেন ওই চিকিৎসক।

জাপানে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত

জাপানে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত

এখনও পর্যন্ত জাপানে ২০ জনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। যা দিনের বাইরে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত বলেই জামা গিয়েছে। এরপরেই রয়েছে থাইল্যান্ড। সেখানে ১৯ জনের শরীরে জীবাণু মিলেছে। যাঁদের মধ্যে ৮ জন বাড়ি ফিরে গিয়েছে। এখনও হাসপাতালে ভর্তি ১১ জন।

চিনে আক্রান্ত ছাড়িয়েছে ১৭ হাজার

চিনে আক্রান্ত ছাড়িয়েছে ১৭ হাজার

সোমবার চিনের ন্যাশনাল হেলথ কমিশন জানিয়েছে মৃতের সংখ্যা ৩৬০। বেশিরভাগ মৃত্যুর ঘটনাই ঘটেছে চিনের হুবেই প্রদেশে। সোমবার জানানো হয়েছে আক্রান্তের সংখ্যা ১৭,২০০ জন। নতুন করে ২,৮২৯ জন আক্রান্ত হয়েছেন সে দেশে।

English summary
Doctors from Thailand claims to invented preventive drug for Nobel Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X