• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনা আতঙ্কের মধ্যেই করুন চুটিয়ে যৌন সহবাস, বিচ্ছিন্ন থাকা দম্পতিদের উপদেশ চিকিৎসকের

Google Oneindia Bengali News

একদিকে করোনা ভাইরাসের আতঙ্ক, অন্যদিকে সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশ। এরই মধ্যে বিতর্কিত এক টেলিভিশন চিকিৎসক জানিয়েছেন যে সব দম্পতি বাড়িতে আটকে রয়েছেন তাঁরা করোনা ভাইরাসের আতঙ্ক কাটাতে যৌন সহবাস করুক।

সহবাস করার উপদেশ

সহবাস করার উপদেশ

টিএমজেজ-এর এক ভিডিও সাক্ষাতকারে ডাঃ মেহমেট ওজ, যিনি বিকল্প চিকিৎসা ও প্রশ্নবিদ্ধ চিকিৎসা তত্ত্বের জন্য জনপ্রিয় তিনি বলেন, ‘‌আপনি যদি আলাদা থেকেও অন্যদের চেয়ে একটু অনন্য কিছু করতে চান তবে সঙ্গীর সঙ্গে যৌন সহবাস করুন, এটাই সেরা উপায়।'‌ স্বাস্থ্যক্ষেত্রে বেশ কিছু চিকিৎসকদের মধ্যে তিনি একজন যিনি শারীরিক সংস্পর্শের পরামর্শ দেন। রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (‌সিডিসি)‌ ও আরও অন্যান্য আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থা মানুষের কাছে আবেদন করেছেন যে করোনা ভাইরাস যাতে আর না ছড়াতে পারে তার জন্য সামাজিক দুরত্ব বজায় রাখা প্রয়োজন। অন্তত তিন ফিট (‌১ মিটার)‌ দুরত্ব বজায় রাখা উচিত বলে মনে করছেন চিকিৎসক-বিশেষজ্ঞরা।

সামাজিক দুরত্ব বজায় রাখা প্রয়োজন

সামাজিক দুরত্ব বজায় রাখা প্রয়োজন

সামাজিক দুরত্ব খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় যা এই ভাইরাসকে ছড়াতে বাধা দেয়। এমনিতেই করোনা ভাইরাসের জেরে বহু দেশের স্বাস্থ্য পরিকাঠামোর অবনতি ঘটেছে। তাই সামাজিক দুরত্ব ও বাড়িতে আইসোলেট থাকলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা এই ভাইরাসটির প্রকৃতি সম্পর্কে আরও বেশি করে জানতে পারবে। ব্যবহারিক ভাষায়, এর অর্থ হল ঘরে বসে বেশি সময় কাটানো, জনবহুল এলাকায় না যাওয়া, বিশেষত সম্ভবত অসুস্থ অপরিচিতদের থেকে দূরে থাকা।

সন্তান আনার কথা চিন্তা করতে পারেন দম্পতিরা

সন্তান আনার কথা চিন্তা করতে পারেন দম্পতিরা

ডাঃ ওজ বলেন যে এই সময় দম্পতিরা অভিভাবক হওয়ার কথা ভাবতেই পারেন। এখন অনেকটা সময়ই তাঁরা একে-অপরের সঙ্গে কাটাচ্ছেন। এটা নিজেদের স্নায়ুকে স্বাভাবিক রাখার শ্রেষ্ঠ উপায়। যদিও নিউ ইয়র্ক পোস্টে ডাঃ ফ্রেডরিক ডেভিজের মতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় সহবাস নিয়ে আলোচনা মোটেও ঠিক নয়। তাঁর আশঙ্কা ভাইরাস সংক্রমিত হওয়ার পরেও তা উপসর্গ নেই এমন ব্যক্তির মধ্যেও ছড়িয়ে পড়তে পারে। তাই যৌন সহবাস কতাটি শুনলে বেশ রোমাঞ্চকর মনে হলেও এটা ঝুঁকিপূর্ণ হতে পারে, কারণ দু'‌জনের মধ্যে কেউ একজন এই ভাইরাস হয়ত বহন করছে।

করোনা ঠেকাতে প্রবীন নাগরিকদের কী কী সতর্কতা অবলম্বন করা উচিত জেনে নিনকরোনা ঠেকাতে প্রবীন নাগরিকদের কী কী সতর্কতা অবলম্বন করা উচিত জেনে নিন

English summary
Dr Mehmet Oz is one of the few in the healthcare sector who has recommended physical contact at a time when coronavirus cases are rising with every passing minute,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X