• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে ৪০ টি জঙ্গি শিবির নিয়ে আমেরিকার চোখে ধুলো দিয়েছে ইসলামাবাদ! বিস্ফোরক ইমরান

প্রতিবারের মতো এবারেও পুলওয়ামায় ভারতীয় সেনাদের নৃশংস হত্যার দায় এড়িয়ে পাকিস্তান নিজের চেনা ভাঙা রেকর্ড বাজিয়ে চলেছে! মার্কিন সফরে গিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ফের একই ভঙ্গিতে বলতে থাকেন, ২৬/১১ মুম্বই হামলা, পুলওয়ামা হামলায় পাকিস্তান কোনওভাবেই জড়িত নয়। ট্রাম্পের দেশে ক্যাপিটোল হিলে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে উঠে এরপরই পাক প্রধানমন্ত্রী বলে ফেলেন আসল সত্যিটা! পাকিস্তানের বুকে জঙ্গিদের রমরমা নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি তিনি মার্কিন মাটিতে দাঁড়িয়েই করে ফেলেন।

 মার্কিনীদের চোখে ধুলে!

মার্কিনীদের চোখে ধুলে!

এদিনের অনুষ্ঠানে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, '৪০ টি জঙ্গি শিবির পাকিস্তানে সক্রিয় ছিল। ', তাঁর দাবি, আর সেই তথ্য আমেরিকাকে জানানো হয়নি পাকিস্তানের তরফে। কারণ পাকিস্তান নিজেই ব্যস্ত ছিল নিজের সমস্যা নিয়ে। ইমরান জানান, পাকিস্তান নিজেই এই জঙ্গি শিবিরগুলিকে নিয়ে নিজের মতো লড়াই করছিল। আর এই জঙ্গি শিবিরের তথ্য গত ১৫ বছর ধরে আমেরিকাকে জানায়নি পাকিস্তান।

ইমরানের স্বীকারোক্ত

ইমরানের স্বীকারোক্ত

ইমরানের এমন একটা স্বীকারোক্তি ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে যায় বিশ্ব রাজনীতিতে। আর মার্কিন মাটিতে দাঁড়িয়ে মার্কিনীদের চোখে পাকিস্তানের এমন চোখে ধুলো দেওয়ার ঘটনা বীর দর্পে ইমরান যেভাবে স্বীকার করে নিয়েছেন তাতে ভারতের কূটনৌতিক জমি অনেকটাই পোক্ত হচ্ছে বলে মনে করছেন অনেকে। এদিনের অনুষ্ঠানে ইমরান মার্কিন ও পাকিস্তানের যোগাযোগ ও পারস্পরিক সম্পর্ক আরও মজবুত করার ডাক দেন।

আফগানিস্তান নিয়ে পাকিস্তানের দাবি

আফগানিস্তান নিয়ে পাকিস্তানের দাবি

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের আলোচনায় বারবার উঠে আসে আফগানিস্তানের প্রসঙ্গ। ইমরান জানান, আফগানিস্তানের সমস্যা এত চটজলদি মিটবে না। গোটা পাকিস্তান তাঁর সমস্ত গতিবিদির সঙ্গে রয়েছে বলে দাবি করে ইমরান জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের মতো পাকিস্তানেরও একই লক্ষ্য আফগানিস্তানে স্বস্তি ফেরানো।

English summary
Did not tell US the truth on ground: 40 militant groups were operating in Pakistan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X