• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্যাকসিন যখন রাজনৈতিক ইস্যু, ট্রাম্পকে টেক্কা দিতে বাইডেনের পাল্টা 'টীকা' প্রতিশ্রুতি

রাষ্ট্রপতি নির্বাচিন বলে মার্কিন নাগরিকদেরকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন প্রদান করা হবে বলে দাবি করলেন ডেমোক্র্যাটদের তরফে প্রেসিডেনশিয়াল পদ প্রার্থী জো বাইডেন। জো বাইডেন বলেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিন হলে দেশে একটি জাতীয় পরিকল্পনা লাগু করা হবে। সেই পরিকল্পনার অন্তর্গত হবে এই বিনামূল্যে টীকা বিতরণের বিষয়টি।

মার্কিন নাগরিকদের বিনামূল্যে টীকা দেওয়া হবে

মার্কিন নাগরিকদের বিনামূল্যে টীকা দেওয়া হবে

এদিন বাইডেন নিজের নির্বাচনী প্রচারের ভাষণে বলেন, 'একবার আমাদের দেশে একটি নিরাপদ করোনা ভাইরাস ভ্যাকসিন তৈরি হয়ে গেলেই সব মার্কিন নাগরিকদের বিনামূল্যে টীকা দেওয়ার ব্যবস্থা করবে আমার প্রশাসন। সে আপনি বীমার আওতায় আছেন কি নেই তা দেখা হবে না। আপনি এদেশে রয়েছেন মানে, মার্কিন টীকা পাবেন।'

তুঙ্গে ভ্যকসিন রাজনীতি

তুঙ্গে ভ্যকসিন রাজনীতি

এদিকে নির্বাচনী লড়াইতে পিছিয়ে পড়া ডোনাল্ড ট্রাম্পই প্রথম করোনা ভ্যকসিন নিয়ে রাজনৈতিক তরজা শুরু করেছিলেন প্রচারের ময়দানে। নির্বাচনের আর মাত্র ১১ দিন আগে জো বাইডেনের থেকে অনেকটাই পিছিয়ে ডোনাল্ড ট্রাম্প। শেষ চেষ্টায় বাইডেনকে পিছনে ফেলে এগিয়ে যেতেই ভ্যাকসিন নিয়ে রাজনীতি শুরু করেন মার্কিন প্রেসিডেন্ট। এবং এই পথেই এবার ট্রাম্পকে পাল্টা মার দিতে এই ঘোষণা করলেন বাইডেন।

ট্রাম্পের ভ্যাকসিন আশ্বাস

ট্রাম্পের ভ্যাকসিন আশ্বাস

এর আগে ডেমোক্রেটিক পদপ্রার্থী জো বাইডেনের সঙ্গে শেষ বিতর্কসভায় বক্তব্য রাখার সময় আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশবাসীকে আশ্বাস দেন যে কয়েক সপ্তাহের মধ্যেই করোনার ভ্যাকসিন পাবে আমেরিকা। এর আগে ট্রাম্প জানিয়েছিলেন, ৩ নভেম্বর নির্বাচনের আগে ভ্যাকসিন পাবে আমেরিকাবাসী।

'কয়েক সপ্তাহের মধ্যেই আমরা ভ্যাকসিন পেয়ে যাব'

'কয়েক সপ্তাহের মধ্যেই আমরা ভ্যাকসিন পেয়ে যাব'

সেদিন ট্রাম্প জানান, আমেরিকা প্রশাসন ভ্যাকসিন নিয়ে তৈরি। কয়েক সপ্তাহের মধ্যেই আমরা ভ্যাকসিন পেয়ে যাব। শীঘ্রই এই সংক্রান্ত ঘোষণা হবে। জনসন অ্যান্ড জনসন ভালো কাজ করছে। এছাড়া রয়েছে মডার্না, ফিজার এবং আরও কয়েকটি কোম্পানি ভ্যাকসিন তৈরির কাজ করছে।

সেনাকে দিয়ে ভ্যাকসিন বিতরণ

সেনাকে দিয়ে ভ্যাকসিন বিতরণ

ভ্যাকসিনের অনুমোদন পাওয়ার পর সেনাকে দিয়ে তা বিতরণ করা হবে বলে জানান ট্রাম্প। বিতর্কসভায় ট্রাম্প আরও বলেন, 'ডাক্তারদের মতে আমার রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠেছে৷ ২২ লাখ মানুষের মৃত্যু নিশ্চিত ছিল৷ ফ্লোরিডা, টেক্সাসে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল৷ কিন্তু, করোনা আস্তে আস্তে চলে যাচ্ছে৷ ধীরে ধীরে অনেক মানুষ ভালো হয়ে উঠছে৷ আমিও সংক্রমিত হয়েছিলাম৷ বর্তমানে সেরে উঠেছি৷ না হলে আমি এখানে আসতে পারতাম না৷'

লাদাখ সীমান্ত থেকে মাত্র ১০ কিমি দূরে ৩ লক্ষ বর্গফুট এলাকা জুড়ে নির্মাণ কাজ চিনা সেনার

{quiz_399}

English summary
Democrat Joe Biden promises free coronavirus vaccine to everyone if elected in US Elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X