• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিলেছে ধ্বংসাবশেষ, জাকার্তার বিমানে থাকা ৬২ যাত্রীরই মারা যাওয়ার আশঙ্কা

ইন্দোনেশিয়ার জাকার্তা থেকে উড়ানের পরই ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান। এমন আশঙ্কাই খুব সম্ভবত সত্যি হতে চলেছে। উড়ানের কিছুক্ষণের মধ্যেই শ্রীউইজায়ার বিমানটি নিয়ন্ত্রণ হারায়। বিমানটি ওয়েস্ট কালিমন্টান প্রদেশের পন্টিয়ানাকের দিকে যাচ্ছিল। শ্রীউইজায়ার তরফে জানানো হয় ,'জাকার্তা থেকে পন্টিয়ানাকের মধ্যে ৯০ মিনিট সময় লাগে। ৫৬ জন যাত্রী ও ছ'জন কেবিন ক্রু ছিল।'

জাকার্তার বিমানে থাকা ৬২ যাত্রীরই মারা যাওয়ার আশঙ্কা

এক বিবৃতিতে শ্রীউইজায়া এয়ারের তরফে জানানো হয়ে, উড়ানের পরই এআইটিসির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় যাত্রীবাহী বিমানের। ৬২ জনকে নিয়ে স্থানীয় সময় প্রায় দেড়টা নাগাদ বিমানটি রওনা দেয়। ২টো ৪০ মিনিটে বিমানের সঙ্গে সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ফ্লাইট রেডার টোয়েন্টি ফোরের তরফে জানানো হয়েছে এসজে ১৮২ বিমানটি যখন ভূপৃষ্ঠ থেকে ১০ হাজার ফুটেরও উপরে ছিল সেই সময় সেটির সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জাকার্তা থেকে ছাড়ার ৪ মিনিট পরেই এই ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে। পরে ত্রিশূলা উপকূলীয় প্রতিরক্ষাবাহিনীর জাহাজ যাত্রী দেহ ও বিমানের ধ্বংসাবশেষ সমুদ্রে খুঁজে পায়।

বিমান নিখোঁজ হওয়ার পরই ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রকের মুখপাত্র আদিতা ইরাবতী এক বিবৃতিতে জানান, 'বোয়িং ৭৩৭-৫০০ বিমানটি জাকার্তা ছাড়ার চার মিনিট পর তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।' জাতীয় উদ্ধারকারী সংস্থা বিমানের খোঁজে তল্লাশি শুরু করে। জাতীয় পরবিহণ সুরক্ষা কমিটিও তাদের সঙ্গে কাজ খোঁজ চালাতে থাকে।

English summary
Debris of Sriwijaya Air plane suspected to be found in the sea, 62 passengers feared to be dead
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X