কুলভূষণের এই ভিডিও প্রকাশ করে নয়া চাল পাকিস্তানের, বক্তব্যের বিশ্বাসযোগ্যতা নিয়ে উঠল প্রশ্ন

  • Posted By:
Subscribe to Oneindia News

কিছুদিন আগেই, ইসলামাবাদে গিয়ে তাঁর মা ও স্ত্রী দেখা করেন পাক জেলে বন্দি প্রাক্তন ভারতীয় নৌসেনা অফিসার কুলভূষণ যাদবের সঙ্গে। ইসলামাবাদে কুলভূষণের সঙ্গে তাঁর মা ও স্ত্রীর সাক্ষাৎ ঘিরে পাকিস্তানের অভ্ব্য আচরণ নিয়ে সোচ্চার হয় নয়াদিল্লি। এবার সেই অভব্য় আচরণকে ছাপিয়ে গিয়ে, কুলভূষণকে নিয়ে এক ' ভিডিও প্রকাশ করল পাকিস্তান। ভিডিওতে কুলভূষণের বক্তব্য নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠছে। ভারতের তরফে এই ভিডিও-র বিশ্বাস যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। এর কোনও গ্রহণযোগ্যতা নেই বলেও দাবি করা হয়েছে।

 

কুলভূষণের এই ভিডিও প্রকাশ করে নয়া চাল পাকিস্তানের, বক্তব্যের বিশ্বাসযোগ্যতা নিয়ে উঠল প্রশ্ন

এই ভিডিওতে কুলভূষণকে বলতে শোনা গিয়েছে, ৪০ মিনিটের সাক্ষাতে কুলভূষণকে দেখে তাঁর মা অত্যন্ত খুশি হন। পাশাপাশি কুলভূষণ বলেন , তাঁকে কেউই আঘাত করেননি পাকিস্তানে। তাঁর খেয়াল রাখার জন্য়ও পাকিস্তানকে ধন্যবাদ জানান কুলভূষণ। এই নিয়ে কুলভূষণের মোট ৪ টি ভিডিও প্রকাশ করে পকিস্তান। আর সাম্প্রতিকতম ভিডিওটি তাঁর মা ও স্ত্রীর সঙ্গে সাক্ষাতের পরই প্রকাশ করেছে ইসলামাবাদ।

গোটা ভিডিওতে কুলভূষণকে দিয়ে যে জোর করিয়ে বক্তব্য রাখানো হয়েছে তা স্পষ্ট। ভিডিওতে কুলভূষণ বলেছেন, 'যে ভারতীয় কূটনীতিবিদ এসেছিলেন তিনি আমার মায়ের সঙ্গে দুর্ব্য়বহার করেন। আমি আমার মা ও স্ত্রীর চোখে ভয় দেখেছিলাম। ' এছাড়াও , ভারতীয় কূটনীতিকরা তাঁর মাকে হুমকি দিয়েছেন বলে, ভিডিওতে অভিযোগ করেন কুলভূষণ। কুলভূষণের এই ধরণের মন্তব্যে আরও বেশি করে স্পষ্ট যে তাঁকে জোর করে বলানো হয়েছে ভারত বিরোধী বক্তব্য। অনেকেরই দাবি এচি বিকৃত ও কাটছাঁট করা ভিডিও।

English summary
Continuing its dirty propaganda, Pakistan on Thursday released a new doctored video of Indian national Kulbhushan Jadhav who has been awarded death sentence by a Pakistani military court on charges of espionage. Jadhav, who met his mother and wife in Islamabad last month, is seen thanking Pakistani authorities for facilitating the meeting.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.