দাউদের করাচির ঠিকানা প্রকাশ করে পাকিস্তানে থাকায় সিলমোহর রাষ্ট্রপুঞ্জের

Subscribe to Oneindia News

পাকিস্তানের ১৩৯টি সংগঠন ও ব্যক্তির নাম একযোগে জঙ্গি তালিকায় প্রকাশ করল রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ। সেখানে মুম্বই বিস্ফোরণের মূল চক্রী দাউদ ইব্রাহিমের নাম ও করাচির ঠিকানা রয়েছে। অর্থাৎ ভারত দাউদের পাকিস্তানে থাকা নিয়ে যে তথ্য দিয়ে এসেছে তাকে এবার মান্যতা দিল রাষ্ট্রপুঞ্জও।

দাউদের করাচির ঠিকানা প্রকাশ করে পাকিস্তানে থাকায় সিলমোহর রাষ্ট্রপুঞ্জের

এই তালিকায় জামাত উদ দাওয়া প্রধান হাফিজ সঈদ, আল কায়েদা প্রধান আল জাওয়াহিরি ও লস্করের বড় জঙ্গি নেতাদের নাম রয়েছে। এরা সকলেই পাকিস্তানের বাসিন্দা। এবং সেদেশের মাটি ব্যবহার করে জঙ্গি কার্যকলাপ চালিয়ে যাচ্ছে।

রাষ্ট্রপুঞ্জের তালিকায় মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের তালিকায় শীর্ষে রয়েছে আল কায়েদার শীর্ষ নেতা আয়মান আল জাওয়াহিরি। আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে সে লুকিয়ে রয়েছে বলে মনে করছে রাষ্ট্রপুঞ্জ। দ্বিতীয় নাম রামজি মহম্মদ বিন আল শেইবাহ। সে ইয়েমেনের নাগরিক। করাচিতে গ্রেফতার হয়ে মার্কিন হেফাজতে রয়েছে।

রাষ্ট্রপুঞ্জের তালিকায় দাউদকে ভারতের সবচেয়ে ওয়ান্টেড জঙ্গি বলে ঘোষণা করা হয়েছে। রাওয়ালপিণ্ডি ও করাচি থেকে দাউদের পাসপোর্ট তৈরি হয়েছে। এবং করাচির নুরাবাদের পাহাড়ি এলাকায় দাউদ থাকে বলে রাষ্ট্রপুঞ্জ রিপোর্ট দিয়েছে।

English summary
UN’s new terror list has 139 Pakistan entities, Dawood Ibrahim's address mentioned in Karachi

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.