• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের করাচিতেই রয়েছে দাউদ, ফের প্রমাণ দিল ভারত

অনেকদিন ধরেই দাবি করে আসছিল ভারত, এবার ফের প্রমাণ দিল। পাকিস্তানের করাচিতেই বহাল তবিয়তে রয়েছে ভারতের মোস্ট ওয়ান্টেড ডন দাউদ ইব্রাহিম। ভারতীয় গোয়েন্দাদের ক্যামেরায় ধরা পড়েছে দাউদের সেই ছবি। ১৯৯৩-এর মুম্বই হামলার মূল চক্রী দাউদকে তাঁর ঘনিষ্ঠ সহযোগী জাবির মোতিওয়ালার সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে সেই ছবিতে। গত ২৫ বছর ধরের দাউের ডি-কোম্পানি বিশ্বাসযোগ্যতার সঙ্গে চালিয়ে যাচ্ছেন এই জাবির মোতিওয়ালা।

পাকিস্তানের করাচিতেই রয়েছে দাউদ, প্রমাণ দিল ভারত

জাবিরের সঙ্গে রীতিমত সুস্থ এবং খোশ মেজাজে কথা বলতে দেখা গিয়েছে দাউদকে। অথছ গত কয়েক বছর ধরে সোশ্যাল মিডিয়ায় শোনা যাচ্ছিল দাউদ নাকি অসুস্থ। জানা গিয়েছিল হাঁটুর সমস্যায় ভুগছেন ডন। গোয়েন্দা সূত্রে খবর জাবিরের বাড়ির কাছেই থাকেন দাউদ। করাচির ক্লিফটন এলাকায় বাড়ি দাউদের। জাবির এবং দাউদের পারিবারিক সম্পর্কও রয়েছে।

২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর ব্রিটেনে স্কটল্যান্ড থেকে গ্রেপ্তার করা হয়েছিল জাবির মোতিওয়ালাকে। জালিয়াতি, মাদক পাচার সহ একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। মার্কিন সরকারের অনুরোধের পরেই মোতিওয়ালােক গ্রেপ্তার করে ব্রিটেন। তার বিরুদ্ধে তদন্ত করছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। সেখানকার তদন্তকারীরাই জানিয়েছেন মোতিওয়ালা নাকি স্বীকার করেছেন দাউদ করাচিতেই আছেন।

ডনের সবচেয়ে ঘনিষ্ঠ এবং বিশ্বাসভাজন মোতিওয়ালার কাছে ডি-কোম্পানির একাধিক গোপন তথ্য রয়েছে। দাউদ এবং তাঁর ডি কোম্পানি সম্পর্কে তথ্য সংগ্রহে ইতিমধ্যেই ভারতীয় গোয়েন্দা এফবিআইয়ের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন।

মোতিওয়ালার গ্রেপ্তারির পরে তাকে বাঁচাতে মরিয়া হযে উঠেছিল লন্ডনের পাক দূতাবাদ। পাক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গেও যোগাযোগ রয়েছে মোতিওয়ালার। তাই তার গ্রেপ্তারিতে সিঁদুরে মেঘ দেখছে পাকিস্তান।

English summary
Dawood Ibrahim is currently hiding in Karachi, Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X