• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাইবার হানার কবলে মার্কিন প্রেসিডেন্টের প্রচার ওয়েবসাইট! নির্বাচনের মুখে কতটা বেকায়দায় ট্রাম্প?

  • |

ক্রমেই চড়ছে মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের পারদ। এবার মূল নির্বাচনের এক সপ্তাহ আগেই হ্যাকারদের আক্রমণের মুখে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিকান শিবির। সূত্র খবর, মঙ্গলবার কিছু সময়ের জন্য হ্যাক হয়ে যায় ট্রাম্পের প্রচার ওয়েবসাইট। যা নিয়ে উত্তাল মার্কিন রাজ্য-রাজনীতি।

ফেক নিউজ ছড়ানোর ব্যাপারেও হুশিয়ারী

ফেক নিউজ ছড়ানোর ব্যাপারেও হুশিয়ারী

এমনকী হ্যাকিংয়ের পর ডোনাল্ড ট্রাম্পকে ফেক নিউজ ছড়ানোর ব্যাপারেও রীতিমতো হুশিয়ারী দিতে দেখা যায় হ্যাকারদের। সাইটটির নিরাপত্তা ভাঙতে পারলেও সেখান থেকে হ্যাকাররা বিশেষ কিছুই হাতাতে পারেনি বলে জানাচ্ছেন ডোনাল্ড ট্রাম্পের প্রচারের মুখপাত্র টিম মার্টাহ। যদিও ভোটের আগে রিপাবলিকান শিবিরের উপর এই আক্রমণে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

 ক্রিপ্টোকারেন্সির দাবি

ক্রিপ্টোকারেন্সির দাবি

এদিকে সাইবার হানার ঘটনা নজরে আসার কিছু সময়ের মধ্যেই সাইটটিকে হ্যাকারদের হাত থেকে উদ্ধার করে ট্রাম্প শিবিরের তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞরা। যদিও হ্যাকারা ওই সাইটেই সোচ্চারে দাবি করে ট্রাম্পের ওয়েবসাইট থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্যই তারা সরিয়ে ফেলেছে। তা পুনরায় ফেরত পেতে গেলে বা গোপন রাখতে গেলে নির্দিষ্ট ঠিকানায় ক্রিপ্টোকারেন্সি পৌঁছে দিতে হবে, তবে মিলবে মুক্তি।

প্রশ্নের মুখে মার্কিন প্রশাসনের সাইবার নিরাপত্তা

প্রশ্নের মুখে মার্কিন প্রশাসনের সাইবার নিরাপত্তা

অন্যদিকে ট্রাম্পের ওয়েবসাইট সিজের ঘটনা স্বীকার করা হয়েছে হোয়াইট হাউসের তরফেও। এমনকী হ্যাকিংয়ের পর ওয়েবসাইটি খুললেই একটি তহবিল তোলার আর্জি সম্বলিত একটি বার্তা আসছিল বলেও জানা যাচ্ছে। এদিকে খোদ প্রেসিডেন্টের ওয়েবসাইট হ্যাকিংয়ের ঘটনায় ট্রাম্পের দেশে প্রশাসনিক ক্ষেত্রগুলির সাইবার নিরাপত্তাও এখন বড়সড় প্রশ্নের মুখে।

 নির্বাচনের আগে হ্যাকিং-র জেরে ব্যাকফুটে ট্রাম্প

নির্বাচনের আগে হ্যাকিং-র জেরে ব্যাকফুটে ট্রাম্প

এমনকী নির্বাচনের মুখে এই ওয়েবসাইট হ্যাক হওয়ার ঘটনা নতুন করে ট্রাম্পকে কিছুটা ব্যাকফুটে ফেলে দেবে বলেই মত আন্তর্জাতিক বিশেষজ্ঞ মহলের। ভোটের আগেই ট্রাম্পের ভাবমূর্তি ক্ষুন্ন করতেই চক্রান্ত করেই এই কাজ করা হয়েছে বলেই ধারণা ওয়াকিবহাল মহলের। অন্যদিকে ট্রাম্পের নিরাপত্তা আধিকারিকদের সঙ্গে এই বিষয়ে কথা বলছেন প্রচারের পরিচালকরা। এই হ্যাকিংয়ের বিষয়ে কাদের হাত থাকতে পারে সেই বিষয়েও জোরদার খোঁজ চালানো হচ্ছে।

কলকাতাঃ পুজো শেষ হতেই বাড়ছে কলকাতার দূষণ মাত্রা, তাপমাত্রা কমার সাথেই ভারী হচ্ছে বাতাস

ভয় ধরাচ্ছে করোনা মানচিত্র! মার্কিন মুলকে আক্রান্তের সংখ্যা ছুঁলো ৯০ লক্ষের গণ্ডি

English summary
cyber attacks on-us president donald trumps campaign website ahead of the november election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X