• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় যাত্রীর ব্যাগ থেকে উদ্ধার শুকনো গোবর, হইচই পড়ে গেল মার্কিন বিমানবন্দরে

এক ভারতীয় বিমান যাত্রীর ব্যাগ থেকে উদ্ধার হল শুকনো গোবরের মণ্ড। গতমাসে মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির একটি আন্তর্জাতিক বিমানবন্দরে ভারত থেকে আসা এক যাত্রীর পরিত্যাক্ত ব্যাগ থেকে শুকনো গোবরের মণ্ড উদ্ধার করেছে দেশটির শুল্ক ও সীমান্ত সুরক্ষা এজেন্সির সদস্যরা। ৪ এপ্রিল এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। ইউএস কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন এজেন্সি (সিবিপি) এ তথ্য নিশ্চিত করেছে।

ভারতীয় যাত্রীর ব্যাগ থেকে উদ্ধার শুকনো গোবর, হইচই পড়ে গেল মার্কিন বিমানবন্দরে


এক আন্তর্জাতিক খবরে প্রকাশিত তথ্য অনুযায়ী, বিমানবন্দরের কর্তৃপক্ষ এয়ার ইন্ডিয়া বিমানের দাবিহীন লাগেজের একটি ব্যাগ থেকে শুকনো গোবর উদ্ধার করে। সিবিপির এক মুখপাত্র জানিয়েছেন যে আধিকারিকরা ফেলে যাওয়া ব্যাগগুলি ঘন ঘন পরীক্ষা করতে থাকেন। বিমানবন্দরের পক্ষ থেকে বলা হয়েছে, পা ও মুখের বিভিন্ন সংক্রামক রোগ-জীবাণু বাহিত হয় ঘুঁটের মধ্য দিয়ে তাই ভারত থেকে আমেরিকায় গোবর নিয়ে আসার ওপর বিধিনিষেধ রয়েছে। মার্কিন কৃষি বিভাগের পক্ষ থেকে বলা হয়, '‌এটি ব্যাপকভাবে পশুদের মধ্যেও ছড়িয়ে পড়তে পারে।’‌ ব্যাগ থেকে উদ্ধার হওয়া ওই ঘুঁটে নষ্ট করে দেওয়া হয়।

করোনা পজিটিভ সুপ্রিম কোর্টের বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, স্থগিত কোভিড সংক্রান্ত শুনানিকরোনা পজিটিভ সুপ্রিম কোর্টের বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, স্থগিত কোভিড সংক্রান্ত শুনানি

ভারতে ঘুঁটে জ্বালানি হিসেবে ব্যবহৃত হয় । আবার গোবর তো পুজো-আচ্চাতেও কাজে লাগে। আবার গরুর মূত্র এদেশে কিছু মানুষের কাছে অত্যন্ত মূল্যবান। করোনা সারাতে ভারতে অনেকেই গোমূত্র পান, গোবর সারা শরীরে মেখে স্নানও করছেন। সার হিসাবেও দারুণ কাজ দেয় এই শুকনো গোবর। কিন্তু মার্কিন মুলুকে গোবর একদমই নিষিদ্ধ । কারণ সে দেশে চিকিৎসকরা বলেন, গোবর থেকে নানারকম রোগ ছড়ায় । বিশেষতঃ পা ও মুখের বিভিন্ন সংক্রামক রোগ-জীবাণু বাহিত হয় ঘুঁটের মধ্য দিয়ে।

English summary
cow dung cakes recovered from Indian passenger's bag at US airport
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X